Home | দেশ-বিদেশের সংবাদ | অসম্ভবকে সম্ভব করেছে বাংলাদেশ : তথ্যমন্ত্রী

অসম্ভবকে সম্ভব করেছে বাংলাদেশ : তথ্যমন্ত্রী

নিউজ ডেক্স : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, বাংলাদেশ ঝুঁকিপূর্ণ দেশ। এত ছোট একটা দেশ। এখানে মাথাপিছু কৃষি জমির পরিমাণ পৃথিবীতে সর্বনিম্ন, আয়তনের দিক দিয়ে নিরানব্বইতম, জনসংখ্যার ঘনত্ব সর্বোচ্চ। এরপরও কৃষিখাতে অসম্ভবকে সম্ভব করেছে বাংলাদেশ।

এ দেশ খাদ্যশস্য উৎপাদনে পৃথিবীতে তেত্রিশতম, মিঠাপানির মাছ উৎপাদনে চৌদ্দতম, আলু উৎপাদনে সপ্তম।নারায়ণগঞ্জের সোনারগাঁয় আজ শুক্রবার আস্থা ফিড ইন্ডাস্ট্রির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশ যে মাছ উৎপাদনে, খাদ্যশষ্য উৎপাদনে, সবজি উৎপাদনে অসম্ভবকে সম্ভব করেছে তা কোনো যাদুর কারণে নয়। সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর যাদুকরী নেতৃত্বের কারণে। এ অসম্ভবকে সম্ভব করার পেছনে সরকারের নানামুখী নীতি, দেশীয় উদ্যোগতারা এগিয়ে এসেছে এবং তারা উৎপাদন করে দেশীয় চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করছেন এবং নিজেরা লাভবান হচ্ছেন।

ড. হাসান মাহমুদ বলেন, সরকার যদি ইন্ডাস্ট্রিগুলোতে গ্যাস, বিদ্যুৎ দিতে না পারত, ইন্ডাস্ট্রিগুলোতে অন্যান্য যে সুযোগ-সুবিধা প্রয়োজন তা দিতে না পারত তাহলে এটি কখনো সম্ভব হত না।

আস্থা ফিড ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর চেয়ারম্যান মোশারফ হোসেন চৌধুরী বলেন, আস্থা একটি সম্পর্কের নাম যার সাথে জড়িয়ে আছে গ্রামীণ প্রান্তিক খামারিরা। দীর্ঘদিনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে খামারিদের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি দেশের মানুষের জন্য প্রাণিজ আমিষ উৎপাদন ও বিপণন করা এই সম্পর্কের নাম আস্থা।

আস্থা ফিড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মোশারফ হোসেন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দ্যা প্রিমিয়ার ব্যাংক লিমিটেড এর উপদেষ্টা মোহাম্মদ আলী এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম, এফবিসিসিআইয়ের সহ-সভাপতি আমিন হেলালী, নারায়ণগঞ্জ-২ (আড়াই হাজার) আসনের এমপি নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) লিয়াকত হোসেন খোকা, সাবেক এমপি কায়সার হাসনাত, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধ অ্যাড. সামসুল ইসলাম ভূঁইয়া প্রমুখ।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!