ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | অভিবাসী-পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে মালয়েশিয়া

অভিবাসী-পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে মালয়েশিয়া

আন্তর্জাতিক ডেক্স : করোনাভাইরাসের কারণে প্রায় ১৬ মাস পর অভিবাসী কর্মী ও বিদেশি পর্যটকদের প্রবেশে অনুমতি দিয়েছে মালয়েশিয়া। মহামারি ব্যবস্থাপনা সম্পর্কিত বিশেষ কমিটি বিদেশি শ্রমিকদের প্রবেশের প্রস্তাবিত মানসম্মত পরিচালন পদ্ধতির সঙ্গে একমত হয়েছে।

শুক্রবার (২২ আগস্ট) মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব স্বাক্ষরিত বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত মাসে সরকার বলেছিল বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পাম তেল উৎপাদকের উৎপাদন ব্যাহতকারী গুরুতর শ্রম সংকট নিরসনে বৃক্ষরোপণ খাতে ৩২,০০০ বিদেশি কর্মী নিয়োগে অগ্রাধিকার দেবে।

jagonews24

এছাড়া মালয়েশিয়া গ্লাভস থেকে আইফোন পার্টস পর্যন্ত সবকিছু উৎপাদনে প্রায় দুই মিলিয়ন নথিভুক্ত অভিবাসী শ্রমিকের ওপর নির্ভরশীল। রাবার গ্লাভস শিল্প এই বছর এবং পরের বর্ধমান চাহিদা মেটাতে বিদেশি শ্রমিকদের ফেরার অনুমতি দেওয়ার জন্য সরকারের কাছে আবেদনও করেছিল।

jagonews24

নভেম্বরের মাঝামাঝি থেকে, মালয়েশিয়া নির্দিষ্ট আন্তর্জাতিক ভ্রমণকারীদের তার গ্রীষ্মমণ্ডলীয় ছুটির দ্বীপ ল্যাংকাউই দেখার অনুমতি দেবে, মহামারি শুরুর পর প্রথমবারের মতো বিদেশি পর্যটকদের জন্য ভ্রমণ সীমানা পুনরায় খুলে দেবে। ‘মানসম্পন্ন’ পর্যটক, যারা অর্থ ব্যয় করবে এবং অর্থনীতিকে চাঙা করতে সাহায্য করবে।

এক্ষেত্রে, পর্যটকদের অবশ্যই একটি নেতিবাচক কোভিড-১৯ ভ্যাকসিনেশন সার্টিফিকেট দেখাতে হবে এবং ৮০,০০০ ডলারের ভ্রমণ বীমা থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!