Home | দেশ-বিদেশের সংবাদ | হান্নানের ফাঁসি কার্যকরে প্রস্তুত কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার

হান্নানের ফাঁসি কার্যকরে প্রস্তুত কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার

image_printপ্রিন্ট করুন

_91015666_kashimpurcentraljail-1

নিউজ ডেক্স : হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষ নেতা মুফতি আব্দুল হান্নান ও তার সহযোগী জঙ্গি শরীফ শাহেদুল বিপুলের ফাঁসি কার্যকর করতে প্রস্তুত কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার। বিকেল ৪টার দিকে ডিআইজি প্রিজন তৌহিদুল ইসলাম কারাগারে প্রবেশ করেছেন।

কারা সূত্রে জানা যায়, ফাঁসি কার্যকরের জন্য প্রধান জল্লাদ রাজু ও তার দুই সহযোগীকে বাছাই করা হয়েছে। সহযোগীরা হচ্ছেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বন্দি শরীফুল ইসলাম ও ইকবাল হোসেন। কাশিমপুর কারা কমপ্লেক্সের ইমাম মাওলানা হেলাল উদ্দিনকে আসামিদের তওবা পড়ানোর জন্য প্রস্তুত রাখা হয়েছে। ফাঁসি কার্যকরের জন্য ইতোমধ্যে মহড়া সম্পন্ন হয়েছে।

দুপুরে কারা চিকিৎসক মিজানুর রহমান মৃত্যুদণ্ড দণ্ডপ্রাপ্ত মুফতি হান্নান ও শরীফ শাহেদুল বিপুলকে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করেছেন। তারা সুস্থ ও স্বাভাবিক রয়েছেন। সন্ধ্যার পর আরেক দফা স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

কারা কর্তৃপক্ষ ফাঁসি কার্যকরের সব প্রস্তুতি সম্পন্ন করে রেখেছেন। সন্ধ্যার মধ্যে গাজীপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা সিভিল সার্জন কারাগারে এসে পৌঁছাবেন বলে পুলিশের একটি সূত্র জানিয়েছে।

রাতেই তাদের ফাঁসি কার্যকর হচ্ছে-এমনটা নিশ্চিত করেছে পুলিশের একটি সূত্র। তবে জেলা প্রশাসন বা কারা কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের কাছে কিছু বলেননি। কারা ফটকের সামনে সকাল থেকে বিপুলসংখ্যক গণমাধ্যমকর্মী উপস্থিত রয়েছেন।

এদিকে সকালে মুফতি হান্নানের বড় ভাই আলি উজ্জামান মুন্সি, তার স্ত্রী জাকিয়া পারভিন রুমা, বড় মেয়ে নিশি খানম ও ছোট মেয়ে নাজরিন খানম।

বেলা ২টার দিকে মুফতি হান্নানের দুই ভাই যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নারায়ণগঞ্জ জেলা কারাগারে থাকা বন্দি মহিবুল ও গাজীপুরের কাশিমপুর কারাগারের বন্দি আনিস মুফতি হান্নানের সঙ্গে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে সাক্ষাৎ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!