ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে আরও ১২ শিশু আক্রান্ত

সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে আরও ১২ শিশু আক্রান্ত

ফাইল ছবি

ফাইল ছবি

নিউজ ডেক্স : চট্টগ্রামের সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে আরও ১২ শিশু আক্রান্ত হয়েছে। গতকাল শুক্রবার সকালে নতুন করে আক্রান্ত শিশুদের ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ নিয়ে আক্রান্ত ৬৫ শিশু হাসপাতালে ভর্তি হলো। চিকিৎসার আগেই গত বুধবার পর্যন্ত মারা যায় ৯ শিশু।

জ্বর, কাশি, শরীরে লালচে গোটাসহ অন্যান্য উৎসর্গ থাকা এ রোগের কারণ তাৎক্ষণিকভাবে চিকিৎসকরা শনাক্ত করতে পারেননি।

এদিকে এক সপ্তাহের ব্যবধানে ৯ শিশুর মৃত্যু এবং কয়েক দিনে ৬৫ শিশু অসুস্থ হয়ে পড়ার কারণ অনুসন্ধানে দুটি কমিটি করা হয়েছে। গত বৃহস্পতিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় এবং সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে আলাদাভাবে এ দুটি কমিটি করা হয়।

সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের মধ্য সোনাইছড়ি ওয়ার্ডের ত্রিপুরাপাড়ায় অসুস্থ এ শিশুদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে ১৪ জন। আর বাকিরা ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে চিকিৎসাধীন।

গতকাল নতুন করে আক্রান্ত শিশুদের মধ্যে ১৪ বছর বয়সী একটি শিশুও রয়েছে। একজনের বয়স ২০ বছর। এর আগে আক্রান্ত শিশুদের সবার বয়স ছিল এক থেকে ১২ বছর।

বিআইটিআইডি হাসপাতালের পরিচালক ডা. এম এ হাসান চৌধুরী বলেন, নতুন করে আক্রান্ত সাত শিশুকে হাসপাতালের র্যাবিস ব্লকে ভর্তি করা হয়েছে। পুষ্টিহীনতার কারণে তাদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কম। আগে ভর্তি হওয়া শিশুদের অবস্থা এখন উন্নতির দিকে।

-জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!