ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাড়ে সাত লাখ টাকায় বিক্রি এক কালো পোয়া

সাড়ে সাত লাখ টাকায় বিক্রি এক কালো পোয়া

নিউজ ডেক্স : একটি কালো পোয়া মাছের দাম সাড়ে সাত লাখ টাকা। টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা এলাকার ট্রলার মালিক সালে আহমেদের জালে ধরা পড়েছে এই কালো পোয়াটি।

আজ শনিবার সকাল ১১টার দিকে টেকনাফ পৌর কায়ুকখালী ঘাটে মাছ ধরা নৌকাটি ৩০ কেজি ওজনের কালো পোয়া একটি, ৪০টি রাঙা চৈ ও চারটি সামুদ্রিক কোরালসহ ভিড়ে। এরপর ঘাটে কালো পোয়া মাছটি কেজি প্রতি ২৫ হাজার টাকা মূল্য ধরে মোট সাড়ে সাত লাখ টাকায় কিনতে আগ্রহ দেখায় স্থানীয় মাছ ব্যবসায়ী জামাল হোসেন।

দরদাম মনপুত না হওয়ায় অন্যান্য মাছগুলো সত্তর হাজার টাকায় বিক্রি করে কালো পোয়া মাছটি আরো বেশি মূল্যে বিক্রি করার আশায় কক্সবাজার ফিশারী ঘাটে নিয়ে যাওয়া হবে বলে জানান মালিক সালে আহমেদ। তিনি জানান, গত তিনদিন আগে বঙ্গোপসাগরে মাছ শিকার করতে যায় নিজের ট্রলারটি। সেখানে শনিবার সকালে জালে মাছগুলো ধরা পড়েছে। এর আগেও গত ১১ নভেম্বর সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের আবদুল মন্নান মেম্বারের ফিশিং বোটে ধরা পড়েছিল ২টি কালো পোয়া মাছ। মাছ দুটির ওজন ৬৪ কিজি ৭০০ গ্রাম। স্থানীয় কক্সবাজারের মাছ ব্যবসায়ীরা ৭ লক্ষ ৬০ হাজার টাকায় কিনে নিয়েছিল মাছ দুটি।

খোঁজ নিয়ে জানা যায়, কালো পোয়া মাছ চড়া দামে রপ্তানি করা হয়। বিশেষ করে এই মাছের বায়ুথলী মেডিকেল ক্যামিক্যাল হিসেবে ব্যবহার হয় বলে মাছ ব্যবসায়ীরা জানান। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!