Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়া পৌরসভায় ৫৩ কোটি ১১ লক্ষ টাকার বাজেট ঘোষণা

সাতকানিয়া পৌরসভায় ৫৩ কোটি ১১ লক্ষ টাকার বাজেট ঘোষণা

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : সাতকানিয়া পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের জন্য ৫৩ কোটি ১১ লক্ষ ১৪ হাজার ৭৩৩ টাকা বাজেট ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার (৩ জুন) দুপুরে সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের এ বাজেট ঘোষণা করেন।

বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম ও বাঁশখালী পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা মোঃ সেলিমুল হক।

ঘোষিত বাজেটে আয় ধরা হয়েছে ট্যাক্সেস খাতে ১ কোটি ২৪ লক্ষ টাকা, রেইটস ৩৩ লক্ষ, ফিস ৫ লক্ষ, সম্পত্তি হতে আয় ১০ লক্ষ, অন্যান্য ৩ কোটি ২ লক্ষ, বিবিধ ৩৪ লক্ষ ৫০ হাজার, উন্নয়ন খাত ব্যতিত সরকারি অনুদান ৬০ লক্ষ, উন্নয়ন খাতে সরকারি অনুদান ১৫ কোটি ৭০ লক্ষ, বিবিধ প্রকল্প খাতে ২৬ কোটি, মুলধন হিসাব ৯৫ লক্ষ ও প্রারম্ভিক স্থিতি ৪ কোটি ৭৭ লক্ষ ৬৪ হাজার ৭ শত ৩৩ টাকা।

বাজেটে ব্যয় ধরা হয়েছে সংস্থাপন খাতে ১ কোটি ৯৪ লক্ষ ২০ হাজার টাকা, কর নির্ধারন ও আদায় ২ লক্ষ, স্বাস্থ্য ও পয়ঃ প্রণালী ৫৮ লক্ষ, শিক্ষায় ১১ লক্ষ ৫০ হাজার, বিবিধ ২ কোটি ৯৬ লক্ষ ৭০ হাজার, অবকাঠামো উন্নয়ন ৪১ কোটি ৪৮ লক্ষ, মুলধন হিসাব ৩৩ লক্ষ ও সমাপনী স্থিতি ৫ কোটি ৬৭ লক্ষ ৭৪ হাজার ৭ শত ৩৩ টাকা।

ছাত্রলীগ নেতা মোঃ এনামুল হকের সঞ্চালনায় বাজেট অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পৌরসভার সচিব রেজাউল করিম, পৌরসভার প্যানেল মেয়র একেএম মোরশেদ, প্যানেল মেয়র (২) সাইফুল আলম সোহেল, মহিলা প্যানেল মেয়র মাছুমা বেগম, কাউন্সিলর এনামুল কবির, খোরশেদ আলম, আবু বক্কর ছিদ্দিক, মোঃ আরিফুল ইসলাম, আরফাত উল্লাহ, মোঃ রাশেল উদ্দিন, মোঃ আবদুল হালিম, মহিলা কাউন্সিলর শাহনাজ পারভীন, আফরোজা আক্তার শারমিন, সাতকানিয়া প্রেসক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ উন নবী খোকন, উপজেলা একাডেমিক সুপারভাইজার আশীষ বরন দেব, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান, অর্থ সম্পাদক মোঃ সেলিম উদ্দিন, সদস্য রূপ কুমার নন্দী খোকন, সাতকানিয়া উপজেলা যুবলীগের সভাপতি একেএম আসাদ, সাতকানিয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুল ইসলাম সুমন ও সাধারন সম্পাদক নবাব মিয়া রকিব।

প্রধান অতিথির বক্তব্যে সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি বলেন, “পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের অত্যন্ত সৎ, যোগ্য ও নিবেদিত লোক। সংশ্লিষ্ট সকলের সহযোগিতা থাকলে ঘোষিত বাজেট বাস্তবায়ন করা সম্ভব। উপজেলা পরিষদের পক্ষ থেকে পৌরসভা জন্য নিয়মের মধ্যে থেকে সর্বোচ্চ বরাদ্দ দেয়া হবে। এছাড়া পৌর এলাকার উন্নয়নে আমি ব্যক্তিগত ভাবেও সহযোগিতা করব।” সাতকানিয়াকে একটি মডেল পৌরসভায় রূপান্তরিত করতে প্রয়োজনীয় সব সহযোগিতা করা হবে বলে জানান তিনি। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!