ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় চেয়ারম্যান হত্যা মামলার ফাঁসির আসামি গ্রেফতার

সাতকানিয়ায় চেয়ারম্যান হত্যা মামলার ফাঁসির আসামি গ্রেফতার

নিউজ ডেক্স : সাতকানিয়ায় চাঞ্চল্যকর আমজাদ চেয়ারম্যান হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. জসিম উদ্দিনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) কক্সবাজারের পেকুয়া উপজেলায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। জসিম উদ্দিনের গ্রামের বাড়ি কক্সবাজারের চকরিয়া উপজেলায়। তার বাবার নাম মৃত মোক্তার আহমেদ। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল। জাগো নিউজ

জানা গেছে, গত বছরের ১৩ ডিসেম্বর সাতকানিয়ায় সংঘটিত চাঞ্চল্যকর আমজাদ হোসেন চেয়ারম্যান হত্যা মামলায় জসিমসহ ১০ আসামিকে মৃত্যুদণ্ড দেন আদালত। দীর্ঘ ২৩ বছর আগে সংঘটিত হওয়া এ হত্যাকাণ্ডে যাবজ্জীবন কারাদণ্ড হয় আরও পাঁচ আসামির। এছাড়া বেকসুর খালাস দেওয়া হয় চারজনকে। চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হকের আদালত এ রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, ১৯৯৯ সালের ৩ অক্টোবর সাতকানিয়া মির্জারখিল দরবার শরিফের সামনে সোনাকানিয়া ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান আমজাদ হোসেনকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় নিহতের স্ত্রী রওশন আকতার বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলাটি প্রথমে সাতকানিয়া থানা পুলিশ তদন্ত করলেও পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক আদেশে সিআইডির হাতে তদন্তের ভার ন্যস্ত হয়। তদন্ত শেষে ২০০০ সালের ২২ ডিসেম্বর এ হত্যা মামলার চার্জশিট দাখিল করে সিআইডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!