ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সংবাদ নিয়ে কোনো আপত্তি থাকলে দুদককে প্রেস কাউন্সিলে যাওয়ার পরামর্শ হাইকোর্টের

সংবাদ নিয়ে কোনো আপত্তি থাকলে দুদককে প্রেস কাউন্সিলে যাওয়ার পরামর্শ হাইকোর্টের

নিউজ ডেক্স : গণমাধ্যমে প্রকাশিত সংবাদ নিয়ে কোনো ধরনের আপত্তি বা অভিযোগ থাকলে আদালতে না এসে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) প্রেস কাউন্সিলে যাওয়ার পরামর্শ দিয়েছেন হাইকোর্ট।

এক প্রকৌশলীর বিরুদ্ধে অবৈধ সম্পদে অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে দায়মুক্তি সংক্রান্ত সাড়ে ৩ মাস আগে প্রকাশিত একটি প্রতিবেদন দুদক আদালতের নজরে আনলে স্বতঃপ্রণোদিত রুল জারি করেছিল হাইকোর্ট।

ওই রুলের ধারাবাহিকতায় মঙ্গলবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের হাই কোর্টবেঞ্চে শুনানিতে আদালত দুদককে এ সংক্রান্ত অভিযোগ প্রেস কাউন্সিলে করতে বলেন।

আদালতে একটি বাংলা দৈনিক পত্রিকার ওই প্রতিবেদকের পক্ষে শুনানি করেন আইনজীবী শিশির মনির। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।

গত বছরের ২ মার্চ ওই প্রতিবেদন প্রকাশ করে দুদক তা নজরে আনলে আদালত স্বতঃপ্রণোদিত রুল জারি করে দুকের নথি তলব করে হাইকোর্ট। সাথে সংশ্লিষ্ট প্রতিবেদককেও তথ্য উপাত্ত দিয়ে আদালতকে সহযোগিতা করতে নির্দেশ দেওয়া হয়। -ঢাকাটাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!