Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়া ইউএনও অপসারণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

লোহাগাড়া ইউএনও অপসারণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

image_printপ্রিন্ট করুন

228

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মাহবুব আলমের অপসারণের দাবীতে আজ ১৯ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে লোহাগাড়া সর্বস্তরের জনসাধারণের ব্যানারে এক মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

লোহাগাড়াবাসীর ব্যানার ছাড়াও বাংলাদেশ আওয়ামীলী, লোহাগাড়া উপজেলা শাখা ও অন্যান্য অঙ্গসংগঠনের ব্যানারও এতে সন্নিবেশিত ছিল। বিক্ষোভকারীরা ইউএনওকে জামায়াত-শিবিরের দোষর আখ্যায়িত করে প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী এমপি’র হস্তক্ষেপ কামনা করেছেন।

মানববন্ধনে আওয়ামীলীগ নেতা এইচ এম আবদুল গণি সম্রাট, এস এম আবদুল জব্বার, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবদুল হান্নান মুহাম্মদ ফারুক, ছাত্রলীগ নেতা মুজিবুল হক টিটু, ছাত্রলীগ লোহাগাড়া উপজেলা শাখার যুগ্ম আহবায়ক মিজানুর রহমান ও মোরশেদুল আলম নিবিল প্রমুখ। সমাবেশে এইচ এম আবদুল গণি সম্রাট বক্তব্য রাখেন। বিক্ষোভ মিছিলটি লোহাগাড়া কেন্দ্রীয় শহীদ স্মৃতি চত্বর থেকে শুরু হয়ে উপজেলা পরিষদ ক্যাম্পাস পরিদর্শন করে।

এ সময় প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী এমপি লোহাগাড়া থানায় অবস্থান করছিলেন। তাঁর সাথে আধুনগর ইউপি চেয়ারম্যান আইয়ুব মিয়া, চুনতি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন জনু, লোহাগাড়া ইউপি চেয়ারম্যান নুরুচ্ছফা চৌধুরী, আমিরাবাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম চৌধুরী, কলাউজান ইউপি চেয়ারম্যান এ. ওয়াহেদ, লোহাগাড়া উপজেলা যুবলীগের আহবায়ক জহির উদ্দিন, যুগ্ম আহবায়ক ফজলে এলাহী আরজু উপস্থিত ছিলেন। বিক্ষোভকারীরা সাংসদের সাথে দেখা করে বিষয়টি অবহিত করেন। তারা জানান, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ভিক্ষুক পুনর্বাসনসহ বিভিন্ন কর্মসূচীর নামে এলাকায় ব্যাপক চাঁদাবাজী করেছেন এবং করছেন। তিনি উপজেলা পরিষদ ভবন থেকে কয়েকটি বড় বড় গাছ কেটে ফেলেছেন। এসব বিষয়ে তদন্ত হওয়া একান্ত আবশ্যক।

227
এ ব্যাপারে প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী এমপি কোন প্রতিক্রিয়া জানাননি। তবে ইউএনও মোঃ মাহবুব আলম জানিয়েছেন, অভিযোগ সমূহ ভিত্তিহীন। প্রজাতন্ত্রের একজন কর্মকর্তা হিসাবে তিনি জনস্বার্থে লোহাগাড়ায় এসেছেন। জনস্বার্থেই সরকার তাঁর বদলী আদেশ রহিত করেছেন।

উল্লেখ্য, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসারকে সরকার গত ১২ এপ্রিল এক আদেশে ১৯ এপ্রিলের মধ্যে কর্মস্থল ছেড়ে মন্ত্রণালয়ে যোগদানের আদেশ দিয়েছে। পরে গত ১৮ এপ্রিল বদলীর আদেশ বাতিল করে এক প্রজ্ঞাপন জারী করে মন্ত্রণালয়। এ খবর এলাকায় পৌঁছার পর বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে বলে আয়োজকরা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!