Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় বৌদ্ধ মন্দিরে ভাংচুর ঘটনায় সাবেক ইউপি সদস্য গ্রেফতার

লোহাগাড়ায় বৌদ্ধ মন্দিরে ভাংচুর ঘটনায় সাবেক ইউপি সদস্য গ্রেফতার

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চরম্বা ইউনিয়নে বৌদ্ধ মন্দিরে ভাংচুর ঘটনায় মোস্তাক আহমদ (৫২) নামে সাবেক এক ইউপি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২৩ জুন) সকাল ৮টায় ইউনিয়নের বিবিবিলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি ওই এলাকার মৃত আবদুল মোনাফের পুত্র।

লোহাগাড়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, গত ২৫ মে বৌদ্ধ মন্দিরে হামলার ঘটনায় জড়িত মো. জাহাঙ্গীর নামে আরেকজনকে গ্রেফতার করে পুলিশ। তিনি চট্টগ্রাম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এতে উক্ত ঘটনার সাথে ৪নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মোস্তাক আহমদও জড়িত থাকার কথা স্বীকার করেন। তারই প্রেক্ষিতে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এছাড়াও তার বিরুদ্ধে থানায় একটি চাঁদাবাজি মামলাও রয়েছে। একইদিন দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য, পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে স্থানীয় কয়েকজনের সঙ্গে বিরোধকে ধর্মীয় সংঘাতে রূপ দিয়ে ফায়দা লুটতে পরিকল্পনা করেন রকি বড়ুয়া। ঘটনার আগে ৩ মে দিবাগত রাতে তার বাড়িতেই হামলার প্রক্রিয়া ও কারা অংশ নেবেন তা নিয়ে বৈঠক হয়। ভোর ৩টা থেকে ৪টার মধ্যে বৌদ্ধ মন্দিরে ভাঙচুর চালানো হয়। এ ঘটনায় জয়সেন বড়ুয়া বাদি হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেছিলেন। এদিকে, গত ১১ মে রাতে নগরীর মোহাম্মদপুর এলাকার নূর ম্যানশন থেকে রকি বড়ুয়া ও তার সহযোগীদের গ্রেফতার করে র‌্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!