Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় দুই অসহায় পরিবারকে ঘরের চাবি হস্তান্তর

লোহাগাড়ায় দুই অসহায় পরিবারকে ঘরের চাবি হস্তান্তর

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পের আওতায় চট্টগ্রাম জেলা পরিষদের নিজস্ব অর্থায়নে নির্মিত লোহাগাড়ায় দুই অসহায় পরিবারকে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। সোমবার (১৯ জুলাই) দুপুরে স্ব স্ব এলাকায় নির্মিত ঘরের সামনে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে ঘরের চাবি তুলে দেয়া হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানিকভাবে ঘরের চাবি হস্তান্তর করেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান মো. আবদুস সালাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আনোয়ার কামাল। বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী সাব্বির ইকবাল চৌধুরী, লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু, জেলা পরিষদ সদস্য দেবব্রত দাশ, সিনিয়র সহকারী প্রকৌশলী মনিরুল ইসলাম, সহকারী প্রকৌশলী মো. আনিসুর রহমান, চুনতি ইউপি চেয়ারম্যান জয়নুল আবেদীন, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান মো. জুনাইদ ও বড়হাতিয়ার সন্তান মিরান হোসেন মিজান।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে আবদুস সালাম বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল স্বাধীন বাংলাদেশে সব নাগরিকের অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসার মতো মৌলিক অধিকার রক্ষা। পঁচাত্তরের ১৫ আগস্টের কালরাতে দুস্কৃতিকারীরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করলেও আল্লাহর অশেষ রহমতে দুই কন্যা দেশের বাহিরে থাকায় বেঁচে যান। ফলে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে কাজ করে যাচ্ছি। মুজিববর্ষে সব গৃহহীনদের জন্য ঘর তৈরি করার যে অঙ্গীকার শেখ হাসিনা করেছেন, তা পূরণে কাজ করছে চট্টগ্রাম জেলা পরিষদ।

লোহাগাড়ায় ঘর পেয়েছেন তারা হলেন, বড়হাতিয়া ইউনিয়নের খরপুরা এলাকার মুহাম্মদ আবদুর রশিদের পুত্র বাকপ্রতিবন্ধী জুবাইর আহমদ ও চুনতি ইউনিয়নের সাতগড় পূর্ব পাড়ার নুর আহমদের পুত্র শারিরীক প্রতিবন্ধী মো. মমতাজ। প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ছিল ৫ লাখ ৬৮ হাজার ৮৪৮ টাকা।

উল্লেখ্য, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জেলার অসহায় গৃহহীন পরিবারকে ৫০টি ঘর তৈরি করে দেয়ার প্রকল্প বাস্তবায়ন করছে চট্টগ্রাম জেলা পরিষদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!