Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ

লোহাগাড়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ

image_printপ্রিন্ট করুন

86

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা সদরের দরবেশহাট রোড এলাকায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক অসহায় এক মহিলার দখলীয় জায়গা বেদখল পূর্বক উচ্ছেদ করার অভিযোগ পাওয়া গেছে।

গত ১১ ডিসেম্বর লোহাগাড়া আমজাদ আলী মাষ্টার পাড়ার নুর আহমদের স্ত্রী নুর আয়শা বেগম (৪২) প্রতিপক্ষগণের বিরুদ্ধে ফৌজদারী কার্যবিধি আইনের ১৪৪ ধারা মোতাবেক কার্যক্রম গ্রহণের আবেদন করেছেন। একইদিন আদালত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য লোহাগাড়া থানার অফিসার ইনচার্জকে অনুলিপি প্রেরণ করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ১০ ডিসেম্বর সকালে আমিরাবাদ ছৈয়দ পাড়ার মৃত খলিলুর রহমানের পুত্র মোঃ নুরুন্নবী ও লোহাগাড়া ভুঁইয়া পাড়ার মৃত কালু মিয়ার পুত্র মোঃ জালাল উদ্দিনসহ অজ্ঞাতনামা ৫/৬ জন প্রার্থীকের স্বত্ব দখলীয় তপশীলোক্ত জায়গা জোরপূর্বক বেদখল করে উচ্ছেদ করার চেষ্টা করছে।

জানা যায়, ১৯৯৫ সনের ২ জানুয়ারী প্রার্থীক ও তার স্বামী নূর আহাম্মদ হেলার মূলে উক্ত ৩ গন্ডা সম্পত্তির মালিক হন। ২০০৫ সনের ১২ ফেব্র“য়ারী ৩৩৪ নং ছাফ কবলা দলিল মূলে প্রার্থীক তার স্বামী নূর আহমদ হতে এক গন্ডা এক কড়াসহ মোট ৪ গন্ডা এক কড়া সম্পত্তি হেবা ও খরিদ মূলে প্রাপ্ত হয়ে ভোগদখল করে আসছেন।

ঘটনার দিন প্রতিপক্ষরা বেআইনী জনতা গঠন করে প্রার্থীকের জায়গা বেখল ও তথায় ইট, বালি, সিমেন্ট জমায়েত করে হাঙ্গামা করার পায়তারা করছিল। প্রতিপক্ষরা বেআইনীভাবে জায়গা দখলের অপচেষ্টা করলে রক্তপাতসহ গুরুতর শান্তি ভঙ্গের আশংকা রয়েছে বলে আদালতকে জানান প্রার্থীক। প্রার্থীক আরো জানান, প্রতিপক্ষরা প্রভাবশালী হওয়ায় যে কোন সময় তাদের জান মালের ক্ষয়ক্ষতি করার আশংকা প্রকাশ করছেন।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান লোহাগাড়া থানার এসআই জাকের হোসেন সিকদার।

অপরদিকে, প্রতিপক্ষদের সাথে যোগাযোগ করা সম্ভব না হওয়ায় এ ব্যাপারে তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!