Home | দেশ-বিদেশের সংবাদ | লোকালয়ে এসে জনতার হাতে ধরা বাঘশাবক

লোকালয়ে এসে জনতার হাতে ধরা বাঘশাবক

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : রাউজানের ঊনসত্তর পাড়ার লোকালয়ে এসে জনতার হাতে ধরা পড়ছে এক চিতা বাঘের বাচ্ছা। ৫ জুন শনিবার সকালে স্থানীয় একটি পুকুর থেকে পাড়ার লোকজন ধাওয়া করে চিতা বাঘের বাচ্ছাটি ধরে ফেলে।

বাজারের ব্যবসায়ী আলম সওদাগর ও জাহেদ সওদাগর জানান, সকালে দোকান খুলতে গেলে তারা দেখতে পায় পুকুর পাড়ে চিতা বাঘের বাচ্চাটি এদিক-সেদিক হাঁটছে। এলাকার উৎসুক মানুষ বাঘটি দেখার জন্য দূরে দাঁড়িয়ে ভিড় করছিল।

জানা যায়, এর আগে বাঘটিকে পার্শ্ববর্তী কদলপুর গ্রামের মানুষও দেখেছে। সেখান থেকে তাড়া খেয়ে হয়ত এখানে নিরাপদ আশ্রয়ের খোঁজে এসেছিল। স্থানীয়রা জানান- এলাকার কিছু যুবক কৌশলে বাঘটি উদ্ধার করতে সক্ষম হয়।

পাহাড়তলী ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ রোকন উদ্দিন বিষয়টি স্বীকার করে বলেন, উদ্ধার করা চিতার বাচ্ছা রাউজানের গিরিছায়ার মিনি চিড়িয়াখানায় পাঠানো হয়েছে। তার ধারণা চিতাটি পাহাড় থেকে নেমে খাদ্যের সন্ধানে লোকালয়ে প্রবেশ করেছিল। ফোন করে বিষয়টি জানানোর পর সেখান থেকে অফিসের কয়েকজন লোক এসে বাঘটি গিরিছায়াতে নিয়ে যান।

এ বিষয়ে স্থানীয় লোকজন জানান, বন উজাড় হওয়ার কারণে প্রায় সময় লোকালয়ে হরিণ, বানর, অজগর সাপ, বন মুরগী গ্রামে চলে আসছে। তাঁরা জানান ,আগে পাহাড়ে সবুজ গাছ পালা থাকার কারণে তাঁরা নিরাপদ ছিল, এখন সবুজ গাছ পালা কেটে নেয়ার কারণে এসব প্রাণীরা গ্রামে চলে আসছে। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!