ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রাতে পাহাড় কাটে, দিনে গাছ দিয়ে ঢেকে রাখে

রাতে পাহাড় কাটে, দিনে গাছ দিয়ে ঢেকে রাখে

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : রাতের আঁধারে পাহাড় কাটা হয়। আর দিনের বেলায় গাছ কেটে গাছের ঢালাপালা দিয়ে পাহাড়ের সেই কাটা অংশ ঢেকে রাখা হয়। এভাবে কৌশলে পাহাড় কাটছে দুষ্কৃতকারী একটি একটি চক্র। চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডে এ চিত্র দেখা যায়।

আজ বৃহস্পতিবার দুপুরে এমন চিত্র দেখতে পান ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী অফিসার। পাহাড় কাটা অবস্থায় ভ্রাম্যমাণ আদালতকে দেখে স্কেভেটর রেখে পালিয়ে যায় চালক। ঘটনাস্থলে স্কেভেটর জব্দ করে স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে স্কেভেটরটি ধ্বংস করা হয়। হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমীন বলেন, ‘গত বুধবার রাত ১১টায় মির্জাপুর ইউনিয়নের মনসুরাবাদ এলাকায় পাহাড় কেটে ট্রাক ভর্তি করে মাটি নেয়ার সময় ট্রাকটি আটক করা হয়। গাড়ি দেখে চালক পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা না গেলেও ট্রাকটি জব্দ করা হয়।

এরপর সেই ট্রাকের মাটির ধরন দেখে পাহাড় খেকোদের ধরতে গতকাল দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত আবারও অভিযান পরিচালনা করি। অভিযানে ১নং ওয়ার্ডের বাধের পরে একটা পাহাড়ের খোঁজ পাওয়া যায়। 

সেখানে সরেজমিনে গিয়ে দেখা যায়, দুষ্কৃতকারী রাতে পাহাড় কাটে আর দিনে গাছ দিয়ে সেই কাটা অংশ ঢেকে রাখে। পাহাড় কাটা অবস্থায় ভ্রাম্যমাণ আদালতকে দেখেই স্কেভেটর রেখে পালিয়ে যায় চালক। ঘটনাস্থলে স্কেভেটর জব্দ করা হয় এবং স্থানীয় জনপ্রতিনিদের উপস্থিতিতে স্কেভেটর ধ্বংস করা হয়।’ বিডি প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!