Home | দেশ-বিদেশের সংবাদ | মোটরসাইকেলে ২ জনের বেশি উঠতে পারবেন না : স্বরাষ্ট্রমন্ত্রী

মোটরসাইকেলে ২ জনের বেশি উঠতে পারবেন না : স্বরাষ্ট্রমন্ত্রী

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : একসঙ্গে দু’জনের বেশি মানুষ মোটরসাইকেলে উঠতে পারবেন না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  

রোববার (২০ জুন) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সড়ক পরিবহন টাস্কফোর্সের সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান। বাংলানিউজ

সভায় সংসদ সদস্য ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খান, সংসদ সদস্য ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মো. মসিউর রহমান রাঙা, পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদসহ টাস্কফোর্সের অন্য সদস্যরা সশরীরে ও ভার্চ্যুয়ালি উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে অনেক অনিবন্ধিত মোটরসাইকেল রয়েছে। সবাইকে নিবন্ধন করে চালাতে হবে। নিবন্ধন ছাড়া যাতে কেউ বাইরে বের হতে না পারে সেই ব্যবস্থা আমরা করবো। আমরা লক্ষ্য করেছি মোটরসাইকেলে তিন-চারজন করে উঠছেন। মাঝে-মধ্যে দুর্ঘটনার শিকার হচ্ছেন বা দুর্ঘটনার কারণ হয়ে যাচ্ছেন। দু’জনের বেশি মোটরসাইকেলে উঠতে পারবেন না।  

আসাদুজ্জামান খান বলেন, বুয়েটের বিশেষজ্ঞরা দুর্ঘটনা নিয়ে বিস্তারিত টেকনিক্যাল রিপোর্ট আমাদের দেবেন। কোন রাস্তায় কী পরিমাণ গাড়ি চলতে পারে, কীভাবে দুর্ঘটনা কমানো যায়, কী ধরনের মোটরযান হাইওয়ে বা অন্য জায়গায় চলবে ইত্যাদি।

সড়কে দুর্ঘটনা আগের চেয়ে বেড়েছে এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সড়কে যানবাহন বেড়েছে। দুর্ঘটনা খুব বেড়েছে বলে রিপোর্ট নেই। তবে দুর্ঘটনা হচ্ছে। দুর্ঘটনা কমানোর জন্য বিশেষজ্ঞরা প্রতিবেদন দেবেন। সেটা ফলো করার জন্য আমরা রেডি হচ্ছি। দুর্ঘটনা ঘটার অনেকগুলো কারণ আমরা চিহ্নিত করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!