Home | দেশ-বিদেশের সংবাদ | মিরসরাইয়ে মুদি দোকানে ওএমএস’র চাল বিক্রি, দোকানি আটক

মিরসরাইয়ে মুদি দোকানে ওএমএস’র চাল বিক্রি, দোকানি আটক

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : মিরসরাইয়ের দূর্গাপুর ইউনিয়নের চৈতন্যের হাট এলাকায় অভিযান চালিয়ে মুদি দোকানে ওপেন মার্কেট সেল’র (ওএমএস) চাল বিক্রির দায়ে একজনকে আটক করেছে উপজেলা প্রশাসন।

আটক মুদি দোকানি বাবুকে (৪০) জোরারগঞ্জ থানা পুলিশকে হস্তান্তর করে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

সোমবার (১৩ এপ্রিল) সকালে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করে।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন জানান, এক ক্রেতা চৈতন্যের হাট এলাকার বিনোতোষ চন্দ্র নাথের মুদি দোকানে চাল কিনতে যান। ২ হাজার ৫০ টাকায় তিনি এক বস্তা চাল কিনেন।

তিনি বলেন, ওই ক্রেতা ঘরে এসে দেখেন- চালের বস্তায় সরকারি সিল দেয়া। চালগুলো ওএমএস’র মাধ্যমে বিক্রির জন্য। তিনি চাল কেনার রশিদসহ আমাদের কাছে অভিযোগ করলে আমরা অভিযান চালিয়ে বিনোতোষ চন্দ্র নাথের ভাতিজা বাবুকে দোকান থেকে আটক করি।

ইউএনও জানান, অভিযানে ওই দোকানে ওএমএস’র চালের কোনো বস্তা পাইনি আমরা। তবে ওই ক্রেতার কাছে ওএমএস’র চাল বিক্রির কথা স্বীকার করায় বাবুকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি আমাদের জানিয়েছেন, ফেনী থেকে ওএমএস’র এসব চাল এনে দোকানে বিক্রি করেন তারা।

‘সরকার ওএমএস’র মাধ্যমে কেজি প্রতি ১০ টাকায় চাল বিক্রি করছে নিম্ন আয়ের মানুষের জন্য। এসব চাল বিক্রি হওয়ার কথা খাদ্য অধিদফতরের অনুমোদিত ডিলারের মাধ্যমে। কিন্তু কীভাবে এসব চাল মুদি দোকানে এলো- কারা কারা এ প্রক্রিয়ার সঙ্গে জড়িত তা খুঁজে বের করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে।’

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন ভূঁইয়া জানান, চৈতন্যের হাট এলাকায় মুদি দোকানে ওএমএস’র চাল বিক্রির দায়ে আটক একজনকে থানায় আনা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!