Home | ব্রেকিং নিউজ | বড়হাতিয়া ইউপি চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আবেদন

বড়হাতিয়া ইউপি চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আবেদন

image_printপ্রিন্ট করুন

263

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ১২ দিন মজুরের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও জড়িত বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জুনাইদসহ ৬ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী ও এলজিআরডি সচিব বরাবর লিখিত আবেদন করেছেন ভূক্তভোগীরা।

গত ৪ নভেম্বর ভূক্তভোগী দিনমজুর মোঃ হুমায়ুন কবির, মোঃ সাইফুল ইসলাম প্রকাশ সাদুল্ল্যা, মোঃ মোকতার আহমদ ও মোঃ আলমগীর লিখিত এ অভিযোগ করে।

তারা এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ ও মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর হস্তক্ষেপ কামনা করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত সনের ১০ আগষ্ট লোহাগাড়া উপজেলার আধুনগর বাজারে কাজ করার সন্ধানে আসে তারা। সেখান থেকে আধুনগর ইউনিয়নের সর্দানী পাড়ার হারুন নামে এক ব্যক্তির কৃষি জমিতে চাষাবাদের জন্য দৈনিক মজুরী ধার্য্য করে তাদেরকে বাড়িতে নিয়ে আসে মিজান নামে এক গৃহকর্মী। তখনকার লোহাগাড়া থানার ওসি মোঃ শাহজাহানের সাথে হারুনের পরিবারের পূর্বশত্র“তার জের থাকায় পরিকল্পিতভাবে রাত ১০টায় হারুনের বাড়ি ঘেরাও করে। এ সময় দিনমজুররা ভয়ে কোনমতে পালিয়ে পার্শ্ববর্তী বড়হাতিয়ার মগদিঘী পাড়ে আশ্রয় নেয়। পরে চেয়ারম্যান জুনাইদ, আলম মেম্বারসহ স্থানীয়রা তাদের আটক করে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যায় এবং বেধড়ক মারধর করে। এ ঘটনায় পুলিশ ও চেয়ারম্যান অস্ত্র উদ্ধারের নাটক সাজায়। পরদিন অস্ত্র মামলায় তাদেরকে আদালতে সোপর্দ করে থানা পুলিশ। পরে এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়।

অভিযোগ সূত্রে আরো জানা যায়, এ মামলায় ৮-১০ মাস কারাভোগ করে দিনমজুররা। মামলার ব্যয়ভার গ্রহণ করে তারা নিঃস্ব হয়ে গেছে। ফলে তারা মিথ্যা মামলা ও হয়রানী থেকে মুক্তি পেতে প্রথমে জেলা প্রশাসক চট্টগ্রাম বরাবরে আবেদন করেন। কোন প্রতিকার না পাওয়ায় পরে স্বরাষ্ট্রমন্ত্রী ও এলজিআরডি সচিব বরাবরে লিখিত অভিযোগ করেছেন ভূক্তভোগী দিনমজুররা।

এ ব্যাপারে মোঃ হারুন জানান, আমার পরিবারের সাথে লোহাগাড়া থানার সাবেক ওসি মোঃ শাহজাহানের মামলা নিয়ে বিরোধ ও শত্র“তা থাকায় পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় সাবেক ওসি মোঃ শাহজাহান, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জুনাইদ ও মেম্বার আবদুল আলিমের জড়িত বলে জানান। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত পূর্বক জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার ও অসহায় দিন মজুরের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।

অপরদিকে, তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে সাংবাদিকদের জানান বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জুনাইদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!