ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বিএনপির বড় চ্যালেঞ্জ গণতন্ত্রকে ফিরিয়ে আনা : ফখরুল

বিএনপির বড় চ্যালেঞ্জ গণতন্ত্রকে ফিরিয়ে আনা : ফখরুল

photo-151480909820180101191602

নিউজ ডেক্স : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে বিএনপির সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে দানব সরকারকে অপসারণ করে গণতন্ত্রকে ফিরিয়ে আনা। তিনি আরও বলেন, আজ আমাদের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী। এই দিনটি আমাদের জন্য আজ কোনও উৎসবের দিন নয়। দুঃখ ভারাক্রান্ত হৃদয় নিয়ে দলের প্রতিষ্ঠাতার সমাধিতে শ্রদ্ধা জানাতে এসেছি। কারণ আমাদের দলের চেয়ারপারসন আপোসহীন নেত্রী খালেদা জিয়া কারাগারে। ভারপ্রাপ্ত চেয়ারম্যানও মিথ্যা মামলায় নির্বাসিত। তাদেরকে ছাড়াই আমরা আজ এখানে শ্রদ্ধা নিবেদন করতে এসেছি।’ আজ শনিবার সকালে শেরেবাংলা নগরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় আওয়ামী লীগ সরকারকে ফ্যাসিস্ট সরকার বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, ‘এরা গণতন্ত্র বিরোধী ও সমাজ বিরোধী সরকার। যারা বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ও সব অধিকার কেড়ে নিয়েছে। রাষ্ট্রের সব সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। এই অবৈধ সরকার জবরদস্তি মূলকভাবে ক্ষমতায় বসে মানুষের সকল অধিকার হরণ করেছে। তাই আজকের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের শপথ এই দানব সরকারকে অপসারণ করা।’

তিনি আরও বলেন, ‘আমাদের শপথ এই সরকারের দুঃশাসন থেকে গণতন্ত্র ও দেশনেত্রীকে মুক্ত করার এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দেশে ফিরিয়ে আনার আমাদের যে সংগ্রাম তা অব্যাহত থাকবে। ইনশাআল্লাহ অচিরেই আমাদের অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে পারব।’ এর আগে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন সিনিয়র নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!