Home | দেশ-বিদেশের সংবাদ | প্রশ্নবিদ্ধ নির্বাচন বাতিল করে ফের নির্বাচন দিতে হবে : নুর

প্রশ্নবিদ্ধ নির্বাচন বাতিল করে ফের নির্বাচন দিতে হবে : নুর

image_printপ্রিন্ট করুন

17481605_pic

নিউজ ডেক্স : সাধারণ ছাত্র অধিকার পরিষদ প্যানেল থেকে নির্বাচিত নুরুল হক নুর শপথ নেওয়া প্রসঙ্গে বলেছেন, যারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন তারা বললে আমি শপথ নেবো, নয়তো নেবো না। দু’একদিনের মধ্যেই বিষয়টি জানাবো।

আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলে সাংবাদিকদের কাছে নিজের অবস্থান পরিস্কার করে একথা জানান তিনি।

নুর বলেন, শিক্ষার্থীরা আমাকে নির্বাচিত করেছে। তারা যদি আমাকে শপথ নিতে বলে তাহলে আমি নেব। তারা যদি না নিতে বলে তাহলে নেব না। তবে শিক্ষার্থীরা পুনঃনির্বাচনের জন্য যে আন্দোলন করছে আমি তাদের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছি।

তিনি বলেন, ডাকসু নির্বাচনের শুরুতেই আমাদের কাছে মনে হয়েছিল এটি একটি ছকের নির্বাচন, আমরা বোঝাতে চেয়েছি এ প্রক্রিয়ায় একটি সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তারপরেও আমরা নির্বাচনে এসেছিলাম।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে আমিও চাই প্রশ্নবিদ্ধ এ নির্বাচন বাতিল করে প্রতিটি পদে ফের নির্বাচন দিতে হবে। কারচুপির এ নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে বহিষ্কার করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। এ বিষয়গুলো আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়েছি। তাদের কাছ থেকে ক্লিয়ার মেসেজ পাওয়ার পর সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন ভিপি নুর।

এদিকে ডাকসু নির্বাচনের ফল বাতিল করে আগামী ৩১ মার্চের মধ্যে নতুন করে নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন নবনির্বাচিত ভিপি নূর। আর নতুন নির্বাচনের তফসিল ঘোষণার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে তিন দিনের সময় বেঁধে দিয়েছে ভোট বর্জন করা প্যানেলগুলোর নেতারা। তারা বলেছেন, আগামী শনিবারের মধ্যে দাবি পূরণ করা না হলে কঠোর কর্মসূচি দিতে তারা বাধ্য হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!