ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | প্রথম দিনে মেট্রোতে ৩৮৫৭ যাত্রী, আয় পৌনে তিন লাখ টাকা

প্রথম দিনে মেট্রোতে ৩৮৫৭ যাত্রী, আয় পৌনে তিন লাখ টাকা

নিউজ ডেক্স : মেট্রোরেল উদ্বোধনের পর যাত্রী চলাচলের প্রথম দিনে নগরবাসীর মধ্যে উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। এই দিনে মেট্রোতে চলাচল করেছেন তিন হাজার ৮৫৭ যাত্রী।

এদিন মেট্রোরেল আগারগাঁও থেকে ২৫টি এবং উত্তরা থেকে ২৫টি করে মোট ৫০টি ট্রিপ দিয়েছে। যাত্রী চলাচল বাবদ মেট্রোরেল কর্তৃপক্ষের আয় হয়েছে দুই লাখ ৭৪ হাজার ৮৭২ টাকা।

যাত্রীদের মধ্যে তিন হাজার ৭৫৬ জন একক পাস ব্যবহার করেছেন। তারা সবাই ৬০ টাকা করে ভাড়া দিয়েছেন। এতে আয় হয় দুই লাখ ২৫ হাজার ৩৬০ টাকা।

এ ছাড়া ৯৯ জন এমআরটি পাস ব্যবহার করে যাতায়াত করেছেন। প্রতি এমআরটি পাসের বিপরীতে ৫০০ টাকা করে মেট্রো কর্তৃপক্ষের মোট আয় হয়েছে ৪৯ হাজার ৫০০ টাকা। আর দুই জন যাত্রী র‍্যাপিড কার্ড ব্যবহার করায় ৬০ টাকা করে ১২০ টাকা ভাড়া পাওয়া গেছে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ডেপুটি সেক্রেটারি (জনসংযোগ) নজরুল ইসলাম ভূঁইয়া এসব তথ্য জানিয়েছেন। শুরুর দিন অনেকেই মেট্রোরেলে যাতায়াতের চেষ্টা করলেও পারেননি কর্তৃপক্ষের সিদ্ধান্তের কারণে।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক আগেই জানান, যাত্রীদের জন্যে এই সেবা নতুন হওয়ায় যাত্রীদের অভ্যস্ততা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রী সংখ্যা বাড়বে। ২৬ মার্চের মধ্যে খুলে দেওয়া হবে মেট্রোরেলের দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত সব স্টেশন। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!