ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | পাকিস্তানে তুষারধসে নিহত ৫৭

পাকিস্তানে তুষারধসে নিহত ৫৭

pakistan-20200114152256

আন্তর্জাতিক ডেক্স : অধিকৃত কাশ্মীর উপত্যকাসহ পাকিস্তানের বিভিন্ন অঞ্চলে তুষারধসে অন্তত ৫৭ জনের প্রাণহানি ও আরও অনেকেই নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার দেশটির সরকারি এক কর্মকর্তা বলেন, পাকিস্তানজুড়ে তুষারধসে গত ২৪ ঘণ্টায় এ হতাহতের ঘটনা ঘটে।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সকে দেশটির অন্তত দুজন সরকারি কর্মকর্তা বলেন, আজাদ কাশ্মীরের নীলাম উপত্যকায় তুষারধসের ঘটনায় অনেক গ্রামবাসী আটকা পড়েছেন। ওই এলাকায় ভারী বৃষ্টিপাতের কারণে ভূমিধসের ঘটনাও ঘটে।

এক কর্মকর্তা বলেন, এখনও অনেক মানুষ নিখোঁজ। আরও অনেকের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। তবে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের কুপওয়ারা ও গ্যান্ডারবাল জেলায়ও তুষারধসে দেশটির তিন সেনাসদস্যসহ অন্তত ৮ জন নিহত হন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, কুপওয়ারা জেলার মাচিল সেক্টরে সেনাবাহিনীর একটি চৌকিতে তুষারধস হয়েছে। এতে তিন সেনাসদস্য নিহত ও একজন আহত হন। সেনা চৌকিতে তুষারধসের এ ঘটনা ঘটে সোমবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে।

একই দিনে কাশ্মীরের গ্যান্ডারবাল জেলার সনমার্গে তুষারধসের কবলে পড়ে অন্তত পাঁচ বেসামরিক নাগরিকের প্রাণহানি ঘটেছে। স্থানীয় কর্মকর্তারা বলেন, রাতভর উদ্ধার অভিযান পরিচালনা করে তুষারের নিচ থেকে পাঁচজনের মরদেহ ও চারজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

এনডিটিভি বলছে, গত ৪৮ ঘণ্টায় উত্তর কাশ্মীরের বিভিন্ন এলাকায় ভারী তুষারপাতের কারণে একাধিক তুষারধসের ঘটনা ঘটে। তুষারধসের ঘটনায় চাপা পড়া বেশ কয়েকজন সেনাসদস্যকে উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!