Home | দেশ-বিদেশের সংবাদ | পাঁচ শতাধিক পর্নোসাইট বন্ধ করে দিয়েছে বিটিআরসি

পাঁচ শতাধিক পর্নোসাইট বন্ধ করে দিয়েছে বিটিআরসি

image_printপ্রিন্ট করুন

btrc20161229101541

নিউজ ডেক্স : দেশের সামাজিক রীতিনীতি ও মূল্যবোধ বিবেচনায় পাঁচ শতাধিক পর্নোসাইট বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)।

ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি), ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান (আইএসপি) ও সেলফোন অপারেটরদের এসব সাইট বন্ধের নির্দেশ দেয়ার পর বুধবার তা কার্যকর করে প্রতিষ্ঠানগুলো।

তবে কিছু সাইট এখনও বন্ধ করা সম্ভব হয়নি বলে জানা গেছে। পর্যায়ক্রমে নির্দেশ কার্যকর করা হচ্ছে। সরকারের নির্দেশেই এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে বিটিআরসি কর্তৃপক্ষ জানিয়েছে।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর এক সভায় বাংলাদেশে ইন্টারনেটে পর্নোগ্রাফি ও আপত্তিকর কনটেন্ট প্রকাশ বন্ধে একটি কারিগরি কমিটি গঠন করে টেলিযোগাযোগ বিভাগ। আপত্তিকর ওয়েবসাইটের তালিকা তৈরি করে সেগুলো বন্ধে কারিগরি ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া নির্ধারণের দায়িত্ব দেয়া হয় ওই কমিটিকে। এর আগে পর্নোগ্রাফি সাইটগুলো বন্ধের ব্যাপারে দৃঢ় সংকল্পের কথা জানান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

এক গবেষণায় দেখা গেছে পর্নোগ্রাফিতে দেশের ৭৭ ভাগ শিশু, কিশোর-কিশোরী আসক্ত। তাদের মধ্যে ১১ থেকে ১৩ বছরের শিশু-কিশোরদের সংখ্যাই বেশি। এটি মাদকের মতোই ভয়াবহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!