Home | দেশ-বিদেশের সংবাদ | নাসিমের শারীরিক অবস্থা ‘মন্দের ভালো’

নাসিমের শারীরিক অবস্থা ‘মন্দের ভালো’

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : রাজধানী শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের (বিএসএইচ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তিনি এখনও ডিপ কোম‌ায় অর্থাৎ গভীর অচেতন অবস্থায় রয়েছেন। ভেন্টিলেটর মেশিনের সাহায্যে তিনি কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস গ্রহণ করছেন। তবে গতকালের তুলনায় তার শারীরিক অবস্থা যৎসামান্য ভালো বলে জানিয়েছেন তার চিকিৎসক।

মোহাম্মদ নাসিমের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তার চিকিৎসার্থে গঠিত ১৩ সদস্যবিশিষ্ট মেডিকেল বোর্ডের প্রধান এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া শুক্রবার (১২ জুন) বিকেলে বলেন, তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তিনি এখনও ডিপ কোম‌ায় অর্থাৎ গভীর অচেতন অবস্থায় রয়েছেন। ভেন্টিলেটর মেশিনের সাহায্যে তিনি কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস গ্রহণ করছেন। তবে মন্দের মাঝে ভালো খবর হলো গতকালের তুলনায় তার শারীরিক অবস্থা যৎসামান্য ভালো। গতকাল ব্লাড প্রেশার নিয়ন্ত্রণে না থাকলেও প্রয়োজনীয় ওষুধপত্রের মাধ্যমে আজ কিছুটা নিয়ন্ত্রণে রয়েছে। তার অবস্থা এখনো আশঙ্কাজনক বলে তিনি মন্তব্য করেন।

এর আগে গতকাল ১১ জুন তিনি বলেন, মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তার ব্লাড প্রেশার ও পালস নিয়ন্ত্রণে থাকছে না। কখনো খুব বেশি বেড়ে যাচ্ছে, কখনো আবার খুব বেশি নেমে যাচ্ছে।

গত ১ জুন করোনা উপসর্গ নিয়ে মোহাম্মদ নাসিম ওই হাসপাতালে ভর্তি হন। পরে নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার উন্নতি হয়। চিকিৎসকরা তাকে কেবিনে স্থানান্তরের জন্য চিন্তা-ভাবনা করছিলেন। হঠাৎ করেই গত ৫ জুন সকালে তিনি বড় ধরনের ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন। চিকিৎসকরা তাৎক্ষণিকভাবে তার মস্তিষ্কে অস্ত্রোপচার করেন।

অস্ত্রোপচারের পর থেকেই তিনি গভীরভাবে অচেতন রয়েছেন। তবে পরপর দু’বার করোনার নমুনা পরীক্ষায় তার নেগেটিভ এসেছে। করোনা নেগেটিভ আসায় পরিবারের সদস্যরা তাকে সিঙ্গাপুরে নিয়ে উন্নত চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তুলবেন বলে আশায় বুক বেঁধেছিলেন। কিন্তু হঠাৎ করে তার শারীরিক অবস্থার অবনতি হয়। জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!