Home | দেশ-বিদেশের সংবাদ | নমুনা `না দিয়েও’ খালেদা করোনা ‘পজিটিভ’!

নমুনা `না দিয়েও’ খালেদা করোনা ‘পজিটিভ’!

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের এক কর্মকর্তা। তবে তার ব্যক্তিগত চিকিৎসক মামুন রহমান দাবি করছেন, করোনাভাইরাস পরীক্ষার জন্য খালেদা জিয়ার নমুনাই নেওয়া হয়নি।

গতকাল শনিবার (১০ এপ্রিল) বিকালে ডা. মামুন বেসরকারি হাসপাতালের একজন টেকনোলজিস্ট নিয়ে রাজধানীর গুলশানে খালেদা জিয়ার বাসায় গেলে খবর ছড়িয়েছিল যে তিনি পরীক্ষা করাচ্ছেন। বিডিনিউজ

তবে পরে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং থেকে জানানো হয়, করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা দেননি খালেদা। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য গিয়েছিলেন মামুন।
আজ রবিবার (১১ এপ্রিল) নমুনা পরীক্ষার একটি প্রতিবেদন আসে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ‘করোনাভাইরাস পজিটিভ’ ওই প্রতিবেদন খালেদা জিয়ার বলে লেখা রয়েছে।

ওই প্রতিবেদনে থাকা কিউআর কোড স্ক্যান করলে তা স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটের একটি প্রতিবেদন দেখায় যেখানে রোগীর নাম দেখায় বেগম খালেদা জিয়া। আর আইসিডিডিআরবিতে আরটি-পিসিআর পরীক্ষা করে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে বলে প্রতিবেদনে উল্লেখ রয়েছে।

এই প্রতিবেদনের সত্যতা নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তরের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান আজ রবিবার দুপুরে বলেন, “আমাদের কাছে যে রিপোর্ট এসেছে তাতে উনার (খালেদা) করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।”

এজন্য নমুনা শনিবারই সংগ্রহ করা হয়েছিল বলে জানান তিনি। অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর আসার পর খালেদা জিয়ার ভাগ্নে ও তার ব্যক্তিগত চিকিৎসক মামুন বলেন, “করোনাভাইরাস পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসনের নমুনাই নেওয়া হয়নি।”

কয়েকজন বিএনপি নেতার সঙ্গে কথা বলা হলে তারাও এ বিষয়ে কিছু জানেন না বলে জানান। ৭৫ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় দণ্ডিত।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়’ শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। তখন থেকে তিনি গুলশানে নিজের ভাড়া বাসা ‘ফিরোজা’য় থেকে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। তার সঙ্গে বাইরের কারও যোগাযোগও সীমিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!