Home | দেশ-বিদেশের সংবাদ | দেশে ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর চেয়ে দ্বিগুণ সুস্থ

দেশে ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর চেয়ে দ্বিগুণ সুস্থ

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃতের সংখ্যা হু হু করে যেমন বাড়ছে, তেমনি বাড়ছে সুস্থতার হারও। গত ২৪ ঘণ্টায় সাড়ে পাঁচ হাজারের বেশি রোগী সুস্থতা লাভ করেছেন, যা এখন পর্যন্ত সর্বোচ্চ। এছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও আড়াই হাজারের বেশি এবং মারা গেছেন আরও প্রায় অর্ধশত রোগী।

করোনাভাইরাস বিষয়ে রোববার (১২ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য তুলে ধরা হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও পাঁচ হাজার ৫৮০ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৯৩ হাজার ৬১৪ জনে। রোগী শনাক্ত বিবেচনায় যার হার ৫০ দশমিক ৯৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৬৬ জন রোগী, ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৮৩ হাজার ৯৭৫ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪৭ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৩৫২ জনের।

এর আগে একদিনে সর্বোচ্চ সুস্থ রোগীর সংখ্যা ছিল চার হাজার ৩৩২। সেটা জানানো হয় ২ জুলাইয়ের বুলেটিনে। আর গতকাল ১১ জুলাই দেয়া হয়েছিল এক হাজার ৬২৮ জনের সুস্থতার তথ্য।

এদিকে, হঠাৎ করে এত রোগীর সুস্থ হয়ে ওঠার তথ্যে বিভিন্ন মহলে নানা আলোচনা তৈরি হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, কোন হিসাবে একদিনে এত বিপুল সংখ্যক রোগী সুস্থ হলেন, মোট সুস্থ হয়ে ওঠা রোগীদের কত শতাংশ বাসায়, কত শতাংশ হাসপাতাল কিংবা আইসোলেশন সেন্টার থেকে সুস্থ হয়ে উঠেছেন, এ ব্যাপারে বিস্তারিত তথ্য-উপাত্ত দেয়া উচিত স্বাস্থ্য অধিদফতরের।

গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন এক কোটি ২৮ লাখ ৫৬ হাজারের বেশি। মৃতের সংখ্যা পাঁচ লাখ ৬৮ হাজার প্রায়। তবে প্রায় পৌনে এক কোটি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!