Home | দেশ-বিদেশের সংবাদ | তাবলিগে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত তিন শতাধিক

তাবলিগে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত তিন শতাধিক

image_printপ্রিন্ট করুন

Untitled77

নিউজ ডেক্স : গাজীপুরের টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দান ও এর আশপাশ এলাকায় তাবলিগ জামাতের দুইপক্ষের ব্যাপক সংঘর্ষে তিন শতাধিক মুসল্লি আহত হয়েছেন। গুরুতর আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।

ইজতেমা সূত্র এবং স্থানীয়রা জানান, টঙ্গীর বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে মাওলানা জুবায়ের ও মাওলানা সাদ- এই দুইপক্ষে বিভক্ত হয়ে পড়ে মুসল্লিরা। জোড় ইজতেমা উপলক্ষে মাওলানা জুবায়ের পক্ষের মুসল্লিরা ইজতেমা ময়দানে আগে থেকেই অবস্থান নিয়েছিল। শনিবার সকাল থেকেই সাদপক্ষের অনুসারীরা ইজতেমা ময়দান এলাকায় আসতে শুরু করে এবং ভেতরে প্রবেশের চেষ্টা করে।

এ নিয়ে উভয়পক্ষের মুসল্লিদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সাদপক্ষের মুসল্লিরা ইজতেমা মাঠের চারপাশ এবং সংলগ্ন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পশ্চিম লেনে অবস্থান নেয়। এতে ওই লেনে যানবাহন চলাচল বিঘ্নিত হয়।

একপর্যায়ে দুপুরের দিকে সাদপক্ষের মুসল্লিরা লাঠিসোটা ও দেশীয় অস্ত্র দিয়ে জুবায়েরপক্ষের মুসল্লিদের ওপর হামলা চালায়। এতে প্রায় তিন শতাধিক মুসল্লি আহত হন। রক্তাক্ত অবস্থায় তাদের টঙ্গী হাসপাতালে আনা হয়। সেখান থেকে গুরুতর আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শত শত আহত মুসল্লির চাপে হাসপাতালের নার্স ও চিকিৎসকরা হিমসিম খেতে থাকেন।

টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন জানান, দুপুরে মুসল্লিদের দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের বেশ কিছু মুসল্লি আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে আহতদের সংখ্য তিনি জানাতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!