ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | জামায়াত নেতা শামসুলসহ ৫৯ জনের বিচার শুরুর আদেশ

জামায়াত নেতা শামসুলসহ ৫৯ জনের বিচার শুরুর আদেশ

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনের দিন চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার একটি ভোটকেন্দ্রে সহিংসতা সৃষ্টির মামলায় জামায়াত নেতা ও সাবেক সংসদ সদস্য আ. ন. ম শামসুল ইসলাম ও সাতকানিয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিনসহ ৫৯ জনের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

গতকাল বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সার অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী রুবেল পাল বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, ৩০ মে থেকে এ মামলায় আসামিদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হবে।

রুবেল পাল বলেন, অভিযোগ গঠনের সময় জামায়াত নেতা ও সাবেক সংসদ সদস্য আ. ন. ম শামসুল ইসলাম ও সাতকানিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান জসিম উদ্দিন দু’জনই আদালতে হাজির ছিলেন।

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনের দিন সাতকানিয়া উপজেলায় ৩৬ নম্বর পটিয়া খালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় রাজিব হোসেন নামের একজন পুলিশ কর্মকর্তা বাদী হয়ে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনের কয়েকটি ধারায় জামায়েত নেতা ও সাবেক সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলাম ও সাতকানিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান জসিম উদ্দিনসহ ঘটনার সাথে সম্পৃক্ত ২৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরো বেশ কয়েকজনকে আসামি করে সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেন। আদালত সূত্র জানায়, পরবর্তীতে ২০১৫ সালের ৩১ মার্চ সাতকানিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইমরোজ তারেক তদন্ত শেষে আদালতে পৃথক দু’টি অভিযোগপত্র দাখিল করেন। দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!