Home | দেশ-বিদেশের সংবাদ | জব্বারের বলী খেলা ও মেলা স্থগিত

জব্বারের বলী খেলা ও মেলা স্থগিত

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া ও জনসমাগম ঝুঁকিপূর্ণ হওয়ায় এবারও ঐতিহ্যবাহী আবদুল জব্বারের বলী খেলা ও মেলা স্থগিত করা হয়েছে। ১৯০৯ সাল থেকে প্রতি বছর ১২ বৈশাখ লালদীঘি মাঠে বলী খেলা এবং খেলার আগে ও পরে মিলিয়ে তিন দিনের বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়ে আসছে।

২০২০ সালেও করোনার কারণে ১১১তম জব্বারের বলী খেলা ও মেলা স্থগিত করা হয়েছিল। বুধবার (১০ মার্চ) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে আবদুল জব্বারের বলী খেলা ও মেলা কমিটি দ্বিতীয়বারের মতো বলী খেলা ও মেলা স্থগিতের ঘোষণা দেন।  

বক্তব্য দেন কাউন্সিলর জহরলাল হাজারী

এ সময় মেলা কমিটির সভাপতি কাউন্সিলর জহর লাল হাজারী, সহ সভাপতি ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জামাল হোসেন, বলী খেলা ও মেলা কমিটির সহ সভাপতি সাবেক কাউন্সিলর এমএ মালেক, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সাবেক কাউন্সিলর এসএম জাফর, সাবেক কাউন্সিলর মোহাম্মদ তৈয়ব, আখতার আনোয়ার বাদল, আইয়ুব আলী, মুক্তিযোদ্ধা সাংবাদিক দেব প্রসাদ দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রিটিশবিরোধী আন্দোলনে যুব সমাজকে ঐক্যবদ্ধ করতে চট্টগ্রামের বদরপাতির ধনাঢ্য ব্যবসায়ী আবদুল জব্বার সওদাগর ১৯০৯ সালে এ কুস্তি বা বলীখেলা প্রচলন করেন। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!