ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চমেকে ওয়ার্ডবয়দের দৌরাত্ম্যে অতিষ্ঠ রোগীরা

চমেকে ওয়ার্ডবয়দের দৌরাত্ম্যে অতিষ্ঠ রোগীরা

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসা নিতে আসা রোগীদের দুর্ভোগ যেন শেষ হতে চায় না। পথে পথে চিকিৎসা না পাওয়ার ভোগান্তি এবং শেষ পর্যন্ত হাসপাতালে ঢুকে ওয়ার্ডবয়দের বিভিন্ন ধরনের নির্যাতনের শিকার হতে হচ্ছে রোগীদের। অথচ বিষয়টি নিয়ে কিছুই জানেন না হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা গেছে, হাসপাতালে অবজারভেশন ইউনিটে রোগী রাখতে হলে ওয়ার্ডবয়দের টাকা দিতে হয়। এমনকি ওয়ার্ডে পূর্বে থেকে ভর্তি থাকা রোগী বের করে দিয়ে নতুন করে রোগী ঢোকানোর অভিযোগ রয়েছে। এ ছাড়া রোগীদের টাকায় কেনা অক্সিজেন সিলিন্ডার খুলে নিয়ে যাওয়ার অভিযোগও পাওয়া গেছে ওয়ার্ডবয়দের বিরুদ্ধে।

হাসপাতালে চিকিৎসাধীন এক রোগী নাম প্রকাশ না করার শর্তে জানান, ওয়ার্ডের ভেতরে শয্যা থেকে রোগীদের জোরপূর্বক নামিয়ে দিয়ে এতে বাইর থেকে রোগী তুলছেন ওয়ার্ডবয়রা। এমনকি রোগীদের অক্সিজেন সিলিন্ডারও নিয়ে যাচ্ছেন তারা। এ ছাড়া টাকা না দিলে রোগীদের মিলছে না অক্সিজেন। 

হাসপাতালের করোনা ওয়ার্ডের রোগীদের বের করে দেওয়ার বিষয়ে হাসপাতালের সহকারী পরিচালক ডা. আফতাবুল ইসলাম বলেন, এমন অভিযোগ সম্পর্কে আমার জানা নেই। আমরা এ ব্যাপারে খোঁজখবর নেবো। আমাদের কাছে কেউ লিখিত অভিযোগ করলে অবশ্যই ব্যবস্থা নিতে পারবো।

তিনি বলেন, হাসপাতালে অবজারভেশন ইউনিটে সেন্ট্রাল অক্সিজেন লাইন বসানোর কাজ চলছে। তাই অবজারভেশন ইউনিটটি সাময়িকভাবে পরিবর্তন করে মানসিক ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে।

গত ২১ মে চমেক হাসপাতালে ১০০ শয্যা নিয়ে চালু হয় করোনা ভাইরাস আক্রান্ত রোগীর চিকিৎসায় পৃথক ইউনিট। এর আগে ১৬ মে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে করোনার চিকিৎসার অনুমতি দেওয়া হয় চমেক হাসপাতালকে। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!