Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে ডুবলো পাথর বোঝাই ‘এমভি পিংকি’

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে ডুবলো পাথর বোঝাই ‘এমভি পিংকি’

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : ইঞ্জিন বিকল হয়ে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরের আলফা আংকরেজ এলাকায় ‘এমভি পিংকি’ নামের একটি বাল্কহেড ডুবে গেছে। এ সময় ৫ জন নাবিককেই উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ৭টার দিকে পতেঙ্গা লাইট হাউস থেকে ২ নটিক্যাল মাইল দূরে এ দুর্ঘটনা ঘটে। বাল্কহেডটি নতুন ব্রিজ থেকে ভাসানচরে পাথর নিয়ে যাচ্ছিল।

সূত্র জানায়, বাল্কহেডটির ইঞ্জিন চলমান অবস্থায় বিকল হলে একটি মার্চেন্ট শিপের চেইন ক্যাবলের সঙ্গে সংঘর্ষে দুর্ঘটনায় পতিত হয়। চারজন নাবিককে বাংলাদেশ কোস্ট গার্ডের হাইস্পিড বোট ‘স্টিংরে’ উদ্ধার করে। জাহাজ থেকে লাফ দেওয়া একজন নাবিককে এমভি নাফিজা জাহান নামে একটি জাহাজ উদ্ধার করে।

কোস্টগার্ড পূর্বজোনের লে. আবদুর রউফ জানান, দুর্ঘটনার খবর পেয়েই কোস্ট গার্ডের হাইস্পিড বোট পাঠিয়ে ৫ নাবিককে নিরাপদে উদ্ধার করা হয়েছে। বাল্কহেডটি গহিরা থেকে ১ নটিক্যাল মাইল দক্ষিণে সম্পূর্ণ পানিতে ডুবে যায়। উদ্ধার করা নাবিকদের বিসিজি আউটপোস্ট পতেঙ্গায় নিয়ে আসা হয় এবং প্রাথমিক চিকিৎসা ও খাবার সরবরাহ করা হয়। পরবর্তীতে তাদের চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

বন্দর সূত্রে জানা গেছে, এ দুর্ঘটনার কারণে চট্টগ্রাম বন্দরে জাহাজ চলাচলে সমস্যা হচ্ছে না, চ্যানেল স্বাভাবিক রয়েছে। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!