Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে করোনায় মৃত্যুহীন আরও একদিন

চট্টগ্রামে করোনায় মৃত্যুহীন আরও একদিন

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : করোনায় মৃত্যুহীন আরও একটি দিন পার করলো চট্টগ্রাম। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে ১০৭ জন শনাক্ত হলেও এই সময়ে করোনা আক্রান্ত হয়ে কোনো রোগী মারা যাননি বলে জানিয়েছে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়।

এর আগে গত ৩ জুলাই করোনায় মৃত্যুহীন ছিল চট্টগ্রাম জেলা। তবে এখন পর্যন্ত এই জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২১৬ জন।

সোমবার (১৩ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজারের ১টি সহ মোট ৭টি ল্যাবে প্রতিদিন নমুনা পরীক্ষা করা হলেও গতকাল ৫টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) এবং বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪১টি নমুনা পরীক্ষা করে ৩০ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৪২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ১৫ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৯৯টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। ইম্পেরিয়াল হাসপাতালে ১৯৪টি নমুনা পরীক্ষা করে ২৭ জন শনাক্ত হয়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২১টি নমুনা পরীক্ষা করে ১ জন শনাক্ত হয়।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৫৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত হয়েছেন ১০৭ জন। এদের মধ্যে নগরে ৮০ জন এবং উপজেলায় ২৭ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ৫৯৭ জন। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!