Home | দেশ-বিদেশের সংবাদ | চকরিয়ায় অস্ত্র গোলাবারুদসহ আটক ৬

চকরিয়ায় অস্ত্র গোলাবারুদসহ আটক ৬

image_printপ্রিন্ট করুন

file-12

নিউজ ডেক্স : চকরিয়ার চিংড়ি জোন এলাকায় দুটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৭) সদস্যরা। কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ এবং অস্ত্র তৈরির সরঞ্জামসহ ছয়জনকে আটক করা হয়েছে।

আটকরা হলেন, কুতুবদিয়ার উত্তর ধুরংয়ের নুর মুহাম্মদ ধলামিয়ার ছেলে আবদুল মান্নান (৩৫), আইয়ূব খান (২৭), একই উপজেলার কাজিরপাড়ার আমির হোসেনের ছেলে মহিউদ্দিন মোহনমিয়া (২৫), চকরিয়ার ইদমনি এলাকার মৃত আবদুল বাসদের ছেলে নুরুল আলম (৫০), চিরিঙ্গা ইউনিয়নের চরণদ্বীপ দোলখালীপাড়ার নুরুল ইসলামের স্ত্রী জোনুয়ারা বেগম (৩৮), চকরিয়ার ফাসিয়াখালী ইউনিয়নের চাইরাখালী মৃত ইদ্রিস আহমদের ছেলে নুরুল­া (৪৫)।

রোববার র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ মেজর মোহাম্মদ হাসান তারিক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, কক্সবাজারের চকরিয়ার চরণদ্বীপ দোলখালীপাড়ায় কিছু অস্ত্র ব্যবসায়ী দীর্ঘদিন ধরে দেশীয় অস্ত্র তৈরি করে স্থানীয় সন্ত্রাসী, অবৈধ অনুপ্রবেশকারী রোহিঙ্গা ও ডাকাতদের কাছে বিক্রি করে আসছে।

এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রোববার ভোর ৪টার দিকে চরণদ্বীপ দোলখালীপাড়ায় অভিযান চালানো হয়। বিষয়টি বুঝতে পেরে কারিগররা দৌঁড়ে পালাতে চেষ্টাকালে তাদের ঘিরে ধরে ফেলে র‌্যাব সদস্যরা।

তিনি আরো জানান, সেখানে তল্লাশি চালিয়ে ৮টি এসবিবিএল, একটি ডিবিবিএল, দুটি পয়েন্ট-৩০৩ দেশীয় রাইফেল, একটি পয়েন্ট-২২ দেশীয় রাইফেল এবং ৮টি ওয়ান শুটারগানসহ ২০ আগ্নেয়াস্ত্র, ৪৯ রাউন্ড তাজা গুলি, ৩টি পোচ, ২টি পোচ বেল্ট এবং ২টি লেথ মেশিন, একটি হাত ড্রিল, ২টি হেক্সা মেশিন, হেক্সা ব্লেড, ৩টি ট্রিগার গার্ড, একটি বাট, ৪টি পাইপ, ৩টি হাতুড়িসহ অস্ত্র তৈরির মেশিন ও যন্ত্রাংশ উদ্ধার করা হয়। আটকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!