Home | দেশ-বিদেশের সংবাদ | কোনো কোনো হাসপাতালের অব্যবস্থাপনার চিত্র সহ্যের সীমা পেরিয়েছে : নাছির

কোনো কোনো হাসপাতালের অব্যবস্থাপনার চিত্র সহ্যের সীমা পেরিয়েছে : নাছির

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : দেশপ্রেমিক চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে করোনাকালে দায়িত্ব পালন করছেন উল্লেখ করে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ইতিমধ্যেই অনেক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে হারিয়েছি। তারা বীরের মর্যাদায় অভিষিক্ত।

পাশাপাশি এটাও লক্ষণীয় যে, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের একটি অংশ তাদের পেশাগত দায়িত্ব ভুলে করোনাভীতিতে আক্রান্ত হয়ে নিজেকে গুটিয়ে রেখে দেশপ্রেম বিবর্জিত আচরণে লিপ্ত হয়েছেন। এমনকি সরকারি বেসরকারি চিকিৎসাকেন্দ্র নির্বিশেষে কোনো কোনো হাসপাতালের অব্যবস্থাপনার চিত্র সহ্যের সীমা পেরিয়েছে।

মেয়র দরিদ্র ও সুবিধাবঞ্চিত নগরবাসীর চিকিৎসাসেবায় চিকিৎসকদের শতভাগ অবদান রাখার আহ্বান জানিয়ে বলেন, এ মানবিক দায়িত্বটুকু পালনে চিকিৎসক-নার্সদের অবশ্যই সচেষ্ট হতে হবে। যারা এ ক্ষেত্রে অবহেলা করবেন তারা ভবিষ্যৎ প্রজন্মের কাছে অপরাধী হয়ে থাকবেন। মঙ্গলবার (২৩ জুন) নগরের মোহরার ছাফা-মোতালেব মাতৃসদন হাসপাতালের কার্যক্রম পরিদর্শনকালে এসব কথা বলেন মেয়র।

তিনি বলেন, করোনাকালের দুঃসহ পরিস্থিতি মোকাবেলায় আমাদেরকে সব সীমাবদ্ধতার মধ্যেও ক্রান্তিকাল অতিক্রমে হিম্মত অর্জন করতে হবে। সাহস, মনোবল ও প্রবল ইচ্ছাশক্তিই পরিস্থিতি মোকাবেলার সবচেয়ে বড় অবলম্বন। সরকারি ও বেসরকারি চিকিৎসাকেন্দ্রে যে-সব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী সম্মুখ যোদ্ধা হিসেবে জীবনের ঝুঁকি নিয়ে আক্রান্তদের সেবা দিচ্ছেন তার ধারাবাহিকতায় অবশ্যই পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব।

এ সময় উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর মোহাম্মদ আজম, সাফা-মোতালেব মাতৃসদন হাসপাতালের ইনচার্জ ডা. মো. তৌহিদুল আনোয়ার খান, ডা. কাউছার পারভীন, ডা. আলমগীর, ডা. জোৎস্না রানী বড়ুয়া, ডা. রিয়াজ আহমদ, ডা. রনজিত পাল, ডা. কুসুম আক্তার, ডা. তানজিনা খাতুন, ডা. সামিয়া আফরিন, ডা. ওয়াহিদা বেগম, আওয়ামী লীগ নেতা নাজিম উদ্দীন চৌধুরী, আনোয়ার মিজ্জা, মো. ফারুক, রুবায়েত হোসেন, নঈম উদ্দিন খান, আবুল কালাম প্রমুখ। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!