ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | কিম কোমায়, দায়িত্ব নিতে যাচ্ছেন বোন : দক্ষিণ কোরিয়ান কূটনীতিক

কিম কোমায়, দায়িত্ব নিতে যাচ্ছেন বোন : দক্ষিণ কোরিয়ান কূটনীতিক

image_printপ্রিন্ট করুন

আন্তর্জাতিক ডেক্স : দক্ষিণ কোরিয়ার কূটনীতিক চ্যাং সং-মিন দাবি করেছেন, উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন কোমায় চলে গেছেন। এ পরিস্থিতিতে দেশের নিয়ন্ত্রণ নিতে যাচ্ছেন কিম জং উনের বোন কিম ইয়ো জং।

রোববার (২৩ আগস্ট) নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, চ্যাং সং-মিন দক্ষিণ কোরিয়ার সাবেক রাষ্ট্রপতি কিম দায়ি জুংয়ের সহযোগী ছিলেন। তিনি সম্প্রতি দাবি করেন, কিম জং উন কোমায় রয়েছেন। এরইমধ্যে রাষ্ট্র পরিচালনায় তার বোন কিম ইয়ো জংকে দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগেও খবর রটেছিল, ক্ষমতা ভাগ করে দিচ্ছেন কিম জং উন।

আর তা পাচ্ছেন কিমের বোনসহ তার বিশ্বস্থ কর্মকর্তারা। এছাড়া কিম পরবর্তী সময়ে তার বোনকে রাষ্ট্রের দায়িত্ব বুঝে নেওয়ার জন্য সেভাবে তৈরি করা হচ্ছে বলে উল্লেখ করেছিলেন, এমনটিও জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার গোয়েন্দারা।

এর আগেও বেশ কয়েকবার কিম জং উনের মৃত্যু ও ভয়াবহ অসুস্থতার কথা পশ্চিমা গণমাধ্যমে প্রচার হয়েছিল। তবে প্রতিবারই তাকে কিছুদিন পরই সুস্থ অবস্থায় রাষ্ট্র পরিচালনা করতে দেখা যায়।

প্রায়ই গণমাধ্যম ও মানুষের থেকে দূরে থাকার অতীত রয়েছে কিমের। প্রতিবারই তার শারীরিক অবস্থা নিয়ে গল্প রটে বিভিন্ন গণমাধ্যমে। তাই দক্ষিণ কোরিয়ার কূটনীতিকের এই দাবি সত্যি কি-না, তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

গত এপ্রিলেও তিন সপ্তাহ কিমকে জনসম্মুখে দেখা যায়নি। তখন প্রচারিত হয়েছিল, তার হার্ট সার্জারি হয়েছে। তবে তার কদিন বাদেই তাকে সুস্থ অবস্থায় প্রকাশ্যে বক্তব্য দিতে দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!