ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | এবারও সর্বোচ্চ করদাতার ট্যাক্স কার্ড পাচ্ছেন আজাদী সম্পাদক এম এ মালেক

এবারও সর্বোচ্চ করদাতার ট্যাক্স কার্ড পাচ্ছেন আজাদী সম্পাদক এম এ মালেক

নিউজ ডেক্স : সর্বোচ্চ করদাতা হিসেবে এ বছরও ট্যাক্স কার্ড পাচ্ছেন স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক।

এছাড়া খেলোয়াড় ক্যাটাগরিতে তামিম ইকবাল, গায়ক-গায়িকা ক্যাটাগরিতে কুমার বিশ্বজিৎ, নতুন করদাতা ক্যাটাগরিতে চান্দগাঁও আবাসিকের রাশেদা আকতার চৌধুরী ট্যাক্স কার্ড পাচ্ছেন। প্রতিষ্ঠান হিসাবে চট্টগ্রাম থেকে ট্যাক্স কার্ড পাবেন ইউনিভার্সেল জিন্স লিমিটেড, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড, মের্সাস এসএন কর্পোরেশন ও প্রিমিয়ার ১৮৮৮ লিমিটেড।

প্রসঙ্গত, ২০২০-২০২১ অর্থবছরে দেশের ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে সেরা করদাতা হিসেবে নির্বাচিত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এরমধ্যে ব্যক্তি শ্রেণিতে ৭৫ জন, ৫৪ কোম্পানি ও অন্যান্য ক্যাটাগরিতে ১২ জন করদাতাকে বিশেষ সম্মাননা ‘ট্যাঙ কার্ড’ দেয়া হচ্ছে। জাতীয় আয়কর দিবসে তাঁদের হাতে এই সম্মাননা তুলে দেয়া হবে বলে জানা গেছে। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ অধিশাখা-২ (কর) এর সিনিয়র সহকারী সচিব নুসরাত জাহান নিসু স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এবার ব্যক্তি শ্রেণির করদাতাদের মধ্যে ৭৫ জনকে ট্যাঙ কার্ড দেয়া হচ্ছে। সিনিয়র সিটিজেন ক্যাটাগরিতে নির্বাচিতরা হলেন-বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, খাজা তাজমহল, ইঞ্জিনিয়ার খন্দকার বদরুল হাসান, ট্রান্সকম লিমিটেডের লতিফুর রহমান ও পপুলার ডায়াগনস্টিকের ডা. মোস্তাফিজুর রহমান। গেজেটভুক্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ক্যাটাগরিতে রয়েছেন- মো. নাসির উদ্দিন মৃধা, মো. জয়নাল আবেদীন, মো. কোহিনুর ইসলাম খান ও এস এম আবদুল ওয়াহাব। প্রতিবন্ধী ক্যাটাগরিতে রয়েছেন- আকরাম মাহমুদ, ডা. মো. মামুনুর রশীদ ও লুবনা নিগার। মহিলা ক্যাটাগরিতে রয়েছেন- আনোয়ারা হোসেন, শাহনাজ রহমান, সেলিনা মাহবুব, ফারহানা মোনেম ও মোরশেদা নাসমিন। তরুণ ক্যাটাগরিতে রয়েছেন-আহমেদ ইমতিয়াজ খান, এস এম মঞ্জুরুল আলম অভি, মো. লুৎফর রহমান, মো. ফয়সাল হোসেন, মো. লুৎফর রহমান ও আনিকা তারান্নুম আনাম। ব্যবসায়ী ক্যাটাগরিতে রয়েছেন- পুরান ঢাকার হাকিমপুরী জর্দার ব্যবসায়ী মো. কাউছ মিয়া, নজরুল ইসলাম মজুমদার, নাফিস সিকদার, মো. শওকত আলী চৌধুরী ও আলহাজ্ব আনোয়ার খান।

বেতনভোগী ক্যাটাগরিতে রয়েছেন-মোহাম্মাদ ইউসুফ, হোসনে আরা হোসেন, রুবাইয়াৎ ফারজানা হোসেন, লায়লা হোসেন ও এম এ হায়দার হোসেন। চিকিৎসক ক্যাটাগরিতে রয়েছেন- ডা. জাহাঙ্গীর কবির, অধ্যাপক ডা. একেএম ফজলুল হক, ডা. প্রাণ গোপাল দত্ত, ডা. এন এ এম মোমেনুজ্জামান ও নার্গিস ফাতেমা। সাংবাদিক ক্যাটাগরিতে রয়েছেন- চ্যানেল আইয়ের ফরিদুর রেজা সাগর ও আব্দুল মুকিত মজুমদার, দ্য ডেইলি স্টার সম্পাদক মাহ্‌ফুজ আনাম, দৈনিক আজাদী সম্পাদক মোহাম্মদ আবদুল মালেক, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান। আইনজীবী ক্যাটাগরিতে রয়েছেন-শেখ ফজলে নূর তাপস, কাজী মোহাম্মদ তানজিবুল আলম, আহসানুল করিম, নিহাদ কবির ও তৌফিকা আফতাব। প্রকৌশলী ক্যাটাগরিতে রয়েছেন-মোহাম্মদ আব্দুল্লাহ, প্রকৌশলী মো. মোখলেছুর রহমান ও মো. জহুরুল ইসলাম। স্থপতি ক্যাটাগরিতে মোহাম্মদ ফয়েজ উল্লাহ, মো. রফিক আজম ও এনামুল করিম নির্ঝর। অ্যাকাউন্ট্যান্ট ক্যাটাগরিতে মো. ফারুক, মাশুক আহমেদ এফসিএ, মো. মুশতাক আহমেদ। নতুন করদাতা ক্যাটাগরিতে মোসাম্মৎ শাহিন আক্তার, মীযানুল করীম, রোকশানা পারভীন, মো. সালাহ উদ্দিন, রাশেদা আক্তার চৌধুরী, বাধন বনিক ও মো. রিয়াদ উর রহমান। খেলোয়াড় ক্যাটাগরিতে ক্রিকেটার মো. মাহমুদউল্লাহ, তামিম ইকবাল খান ও সৌম্য সরকার। অভিনেতা-অভিনেত্রী ক্যাটাগরিতে সুর্বণা মোস্তফা, বিদ্যা সিনহা মীম ও বাবুল আহমেদ। গায়ক-গায়িকা ক্যাটাগরিতে তাহসান রহমান খান, এসডি রুবেল ও কুমার বিশ্বজিৎ। অন্যান্য ক্যাটাগরিতে রয়েছেন মাহমুদুল হক, খন্দকার মনির উদ্দিন ও সাইফুল ইসলাম।

অন্যদিকে কোম্পানি পর্যায়ে ব্যাংকিং শাখায় ইসলামী ব্যাংক, স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংক, এইচএসবিসি ব্যাংক, ব্র্যাক ব্যাংক ও ডাচ বাংলা ব্যাংক, অব্যাংকিং শাখায় ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (ইডকল), ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ-আইসিবি, টেলিকমিউনিকেশন শাখায় গ্রামীণফোন, প্রকৌশল শাখায় উত্তরা মোটর্স, বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি ও উত্তরা অটোমোবাইলস পাচ্ছে ট্যাঙ কার্ড। এছাড়া রয়েছে খাদ্য ও আনুষঙ্গিক শাখায় নেসলে বাংলাদেশ, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, প্রাণ ডেইরি, জ্বালানি শাখায় তিতাস গ্যাস, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড, পাট শিল্পে আকিজ জুট মিলস, ঔষধ ও রসায়ন শাখায় ইউনিলিভার, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস, রেনাটা লিমিটেড, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া শাখায় মিডিয়া স্টার লিমিটেড, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ, ট্রান্সক্রাফট লিমিটেড ও সময় মিডিয়া লিমিটেড, চামড়া শিল্পে বাটা সু কোম্পানি ও এপেঙ ফুটওয়্যার, লালমাই ফুটওয়্যার লিমিটেড, অন্যান্য ক্যাটাগরিতে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো লিমিটেড, আমেরিকান লাইফ ইন্সুরেন্স লিমিটেড, সাধারণ বীমা কর্পোরেশন, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ, ফার্ম ক্যাটাগরিতে মেসার্স এস এন কর্পোরেশন, মেসার্স মো. জামিল ইকবাল, এএসবিএস, মেসার্স ছালেহ আহম্মদ, স্থানীয় কর্তৃপক্ষ ক্যাটাগরিতে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ, ব্যক্তি সংঘ ক্যাটাগরিতে আশা, সেনা কল্যাণ হেড অফিস। এছাড়া অন্যান্য ক্যাটাগরিতে ব্যুরো বাংলাদেশ, রফিক কন্সট্রাকশন কোম্পানি লিমিটেড, আরএকে পাওয়ার প্রাইভেট লিমিটেড, সেন্টার ফর ডেভলপমেন্ট ইনোভেশন অ্যান্ড প্র্যাকটিস। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!