Home | ব্রেকিং নিউজ | একুশে গ্রন্থমেলায় “পানকৌড়ি” প্রকাশনার ২০টি বই

একুশে গ্রন্থমেলায় “পানকৌড়ি” প্রকাশনার ২০টি বই

image_printপ্রিন্ট করুন

359

এলনিউজ২৪ডটকম : আজ ১ ফেব্রুয়ারী থেকে শুরু হয়েছে মাসব্যাপী অমর একুশে জাতীয় গ্রন্থমেলা। এবার মেলায় “পানকৌড়ি” প্রকাশনা থেকে ২০টি বের হয়েছে। দেশের স্বনামধন্য কবি, লেখক, প্রবন্ধকার, গল্পকার ও ছড়াকারদের এসব প্রবন্ধ, উপন্যাস, গল্পগ্রন্থ, কাব্যগ্রন্থ ও সাইন্স ফিকশন শিশুতোষ বইসহ আরো অসংখ্য শিশুতোষ ছড়ার লেখক। এরমধ্যে প্রবন্ধ ৩টি, উপন্যাস ৪টি, গল্পগ্রন্থ ৪টি, কাব্যগ্রন্থ ৬টি, শিশুতোষ (সাইন্স ফিকশন) ১টি, শিশুতোষ (কোমলমতি শিশুদের) ২টি, পূণঃ মুদ্রিত হয়েছে কাব্যগ্রন্থ ২টি, উপন্যাস ১টি ও ছড়াবই ২টি।

কবি ও লেখক ফিরোজা সামাদের “হে পিতা তোমার তর্জনী যেন, শানিত তরবারি”, “বাঙলার কাব্যগাঁথা”, “ গল্প ও কাব্যের পরিণয়”, “যে কথা যায়না বলা”, “দুই দুয়ারির খেলা”, লেখক হাফিজ উদ্দীনের “ কড়া নেড়ে যাই”, “ঝরা পাতার গল্প”, লেখক জাকিয়া সুলতানা শিরীনের “বিচ্ছেদী জোছনা”, কোলকাতার লেখক শীলা ঘটকের “শিমুল তলায় রাত্রিবাস”, পূজা মৈত্রর “দ্রোণ”, কবি নাসরিন খান পাঠানের “ছায়াপথে একলা হাঁটি”, লেখক জাহাঙ্গীর হোসাইনের “অব্যক্ত আর্তনাদ”, মোজাক্কির হোসাইন খানের “রতেœর খোঁজে সমুদ্রে ডুবাই”, সৈয়দ মোহাম্মদ আলমগীরের “স্মৃতির পাতায় দেশ-বিদেশ”, নাসরিন পারভীনের “ভালোবাসার পঙক্তিমালা”, ছড়াকার সৈয়দ শরীফের “সৌরছড়া (সাই্স ফিকশন)”, ফিরোজা সামাদের “এসো বর্ণ শিখি (শিশুতোষ)”, “ছোট সোনামণিদের ছড়া (শিশুতোষ)”, “ছড়ায় চিনি আমার দেশ ঐ (শিশুতোষ)”

কবি ও লেখক ফিরোজা সামাদ বলেন, বই মানুষের হৃদয়কে সমৃদ্ধ করে। মাতৃভাষা মূল্যায়নের এই মহান মাসে বাংলায় লেখা বই তুলে দিন আপনার কোমলমতি সন্তানের হাতে। তাছাড়া প্রিয়জনকে সৌজন্যে উপহার দিতে উপন্যাস, কাব্যগ্রন্থ, বিভিন্ন প্রবন্ধ ও গল্পের বই এর কোনো বিকল্প নেই।

বইগুলো সোহরাওয়ার্দি উদ্যানের ২৯৮ নং স্টলে এবং বাংলা একাডেমি মাঠে ১৬ নং স্টলে পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!