Home | দেশ-বিদেশের সংবাদ | ঈদযাত্রা অনেকের জন্য অন্তিম যাত্রার ঝুঁকি নিয়ে আসবে : সেতুমন্ত্রী

ঈদযাত্রা অনেকের জন্য অন্তিম যাত্রার ঝুঁকি নিয়ে আসবে : সেতুমন্ত্রী

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ফ্লাইওভারসহ অন্যান্য চলমান উন্নয়ন কাজ সাময়িক বন্ধ রাখতে নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে তিনি সবাইকে সচেতনও করেছেন।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিতে মাস্ক পরিধান বাধ্যতামূলক করেছে সরকার। পুলিশ ট্রাফিক বিভাগসহ অন্যান্য সংস্থাগুলোকে বিষয়টি গুরুত্ব সহকারে দেখতে হবে। না হলে ঈদযাত্রা অনেকের জন্য অন্তিম যাত্রার ঝুঁকি নিয়ে আসবে।

আজ সোমবার সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে ঈদ সামনে রেখে গাজীপুরের সড়ক বিভাগ, মেয়র, সংসদ সদস্য ও আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে এক ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন।

এসময় ওবায়দুল কাদের বলেন, এরই মধ্যে উন্নয়ন কাজগুলো সাময়িক বন্ধ করার জন্য সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। সমন্বিতভাবে সবাইকে ঈদযাত্রা নির্বিঘ্ন করার জন্য কাজ করতে হবে। তিনি বলেন, টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা এবং বাইপাস, নবীনগর-চন্দ্রা, ভোগড়া-চন্দ্রা-কালিয়াকৈর-এলেঙ্গা করিডোর পর্যন্ত ট্রাফিক ব্যবস্থাপনা যথাযথ রাখতে হবে। এতে ঘরমুখো মানুষের ভোগান্তি কম হবে। ঈদের আগের দুই দিন গাজীপুর এলাকার গার্মেন্টসগুলো ছুটি হওয়ায় যাত্রীদের চাপ বেড়ে যায়। তাই বিজিএমইএ এর সঙ্গে পরিকল্পনা করে বাড়তি চাপ মোকাবেলার প্রস্তুতি নিতে হবে।

ঈদের আগের তিনদিন মহাসড়কে ভারী যানবাহন চলাচল বন্ধ রাখতে পরিবহন মালিকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!