Home | দেশ-বিদেশের সংবাদ | আল-আকসায় ফিলিস্তিনিদের উল্লাসে ইসরায়েলি পুলিশের হামলা

আল-আকসায় ফিলিস্তিনিদের উল্লাসে ইসরায়েলি পুলিশের হামলা

image_printপ্রিন্ট করুন

আন্তর্জাতিক ডেক্স : জেরুজালেমের আল-আকসা মসজিদে ফিলিস্তিনিদের ওপর আবারও হামলা চালিয়েছে ইসরায়েলি পুলিশ। হামাস ও ইসরায়েলি বাহিনীর মধ্যকার যুদ্ধবিরতির পর শুক্রবার এ ঘটনা ঘটল। খবর আল জাজিরার।

প্রত্যক্ষ্যদর্শীদের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, শুক্রবার জুম্মার নামাজের পর আল-আকসা মসজিদের প্রাঙ্গণে ফিলিস্তিনিরা যুদ্ধবিরতি উদযাপন করতে জড়ো হন।

পূর্ব জেরুজালেম থেকে আল জাজিরার প্রতিবেদক বলেন, ‘তারা গান গাচ্ছিল এবং চিৎকার করছিল। এ সময় পাশের একটি প্রাঙ্গণ থেকে ইসরায়েলি পুলিশ ফিলিস্তিনিদের উদযাপনের প্রাঙ্গণে চলে আসে এবং তাদের ওপর হামলা চালায়। পুলিশ তাদের ওপর স্টান গ্রেনেড, স্মোক বোমা ও টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে।’ তিনি আরও বলেন, ‘ফিলিস্তিনিদের ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি ছুড়তে শুরু করে।’

রমজান মাসে ফিলিস্তিনিদের সঙ্গে কট্টর ইহুদি জাতীয়তাবাদী ও ইসরায়েলি পুলিশের বেশ কয়েকবার সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহত হন শত শত ফিলিস্তিনি। এর জের ধরে ১০ মে গাজা থেকে হামাস ইসরায়েলে রকেট হামলা চালালে জবাবে ইসরায়েলি বাহিনী গাজায় বিমান হামলা শুরু করে।

টানা ১১ দিন ধরে হামাস ও ইসরায়েলি বাহিনীর মধ্যে সংঘর্ষ চলার পর শুক্রবার যুদ্ধবিরতিতে সম্মত হয়েছে দুই পক্ষ। ইসরায়েলের হামলায় গাজায় অন্তত ২৪৩ জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। এদের মধ্যে ৬৬টি শিশুও রয়েছে। এছাড়া হামাসের পাল্টা হামলায় ইসরায়েলে মারা গেছেন ১২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!