Home | ব্রেকিং নিউজ | আবুধাবিতে লোহাগাড়ার যুবক খুন : ‘ব্লাডমানি’ দিয়ে মৃত্যুদন্ড মওকুফের উদ্যোগ

আবুধাবিতে লোহাগাড়ার যুবক খুন : ‘ব্লাডমানি’ দিয়ে মৃত্যুদন্ড মওকুফের উদ্যোগ

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : আবুধাবিতে চট্টগ্রামের এক প্রবাসী শ্রমিককে হত্যার ঘটনায় ‘ব্লাড মানি’ বা ক্ষতিপূরণের বিনিময়ে একই জেলার আরেক শ্রমিকের মৃত্যুদণ্ড ‘মওকুফের’ জন্য দুই পরিবারের মধ্যে সমঝোতার উদ্যোগ নেওয়া হয়েছে।

সংসারের হাল ধরতে চট্টগ্রাম থেকে প্রবাসে পাড়ি জমিয়েছিলেন মোহাম্মদ সোহেল ও মো. হাসান। দুজনের মধ্যে বিতণ্ডার জেরে ২০১৪ সালের ২৯ মে হাসানের ছুরিকাঘাতে খুন হন সোহেল।

আবুধাবিতে ভিন্ন প্রতিষ্ঠানে কাজ করলেও তারা থাকতেন একই বাসায়। সোহেলের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বিল্লাহ পাড়ায় আর হাসানের বাড়ি ফটিকছড়ি উপজেলার সুন্দরপুরে।

সাত বছর আগের এ হত্যাকাণ্ডের দায়ে হাসানকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড দিয়েছে আবুধাবির আদালত। দেশটির উচ্চ আদালতে আগামী ৪ অক্টোবর মামলাটির পরবর্তী শুনানির দিন রয়েছে।

বাংলাদেশের কর্মসংস্থান ও জনশক্তি অফিসের কর্মকর্তারা জানান, আবুধাবির বিচার সম্পন্ন হয়েছে শরিয়া আইনে। সে অনুযায়ী সোহেলের পরিবার যদি ক্ষতিপূরণের বিনিময়ে হাসানকে ক্ষমা করে দেয়, তাহলে তার মৃত্যুদণ্ড মওকুফ হবে।

গত ৩০ আগস্ট আবুধাবির বাংলাদেশ দূতাবাস চিঠি দিয়ে জানায়, আইন অনুযায়ী সোহেলের পরিবার মৃত্যুদণ্ড কার্যকর চায়, না কি শর্তের বিনিময়ে হাসানকে ক্ষমা করে দেবে- সেটা আগামী ৪ অক্টোবর আদালতকে জানাতে হবে। -বিডিনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!