Home | দেশ-বিদেশের সংবাদ | আজ বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী

আজ বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান দলটি প্রতিষ্ঠা করেছিলেন।

বেগম খালেদা জিয়া প্রথমবার বিএনপির চেয়ারপার্সন নিযুক্ত হন ১৯৮৪ সালের ১০ মে। এরপর অনুষ্ঠিত ছয়টি কাউন্সিলেই চেয়ারপার্সন মনোনীত হন তিনি। দুর্র্নীতির দায়ে সাজা হওয়ায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারান্তরীণ হন তিনি। অবশ্য পরিবারের পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদনের প্রেক্ষিতে ছয় মাসের জন্য তাঁর সাজা স্থগিত করা হয়। আগামী ২৪ সেপ্টেম্বর এর মেয়াদ শেষ হবে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলো দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণসহ নানা কর্মসূচি হাতে নিয়েছে। অবশ্য কারাগারে থাকায় গত দুই বছর দলীয় কর্মসূচিতে অংশ নিতে পারেন নি খালেদা জিয়া। এবারও তাঁর অংশগ্রহণ অনিশ্চিত।

এদিকে চট্টগ্রামেও নগর এবং উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের পক্ষে কর্মসূচি পালন করার কথা রয়েছে। নগর বিএনপির পক্ষে সকাল ১১টায় বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ, বিকেল তিনটায় দলীয় পতাকা উত্তোলন ও নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা হওয়ার কথা রয়েছে। এছাড়া সকাল ৯টায় দক্ষিণ জেলা ও সকাল ১১ টায় উত্তর জেলা বিএনপির পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হবে। উত্তর ও দক্ষিণ জেলার উদ্যোগে গতকাল পৃথক আলোচনা সভা করা হয়।

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলীয় কার্যালয়ে বিকেল ৩টায় আমরা আলোচনা সভা করবো। অবশ্য আমরা ভিআইপি ব্যাংকুয়েট হলে করতে চেয়েছিলাম এবং এজন্য সিএমপির অনুমতিও নিই। কিন্তু ক্লাব কর্তৃপক্ষ জানায়, তারা সংস্কার কাজ করছে। ক্লাবটি না পেয়ে দলীয় কার্যালয়েই কর্মসূচি পালন করবো। প্রতিটি ওয়ার্ড থেকে আমাদের নেতাকর্মীরা যেখানে যোগ দিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!