ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আওয়ামী লীগের বিদেশে বন্ধু আছে, প্রভু নেই : কাদের

আওয়ামী লীগের বিদেশে বন্ধু আছে, প্রভু নেই : কাদের

নিউজ ডেক্স : জাতীয় স্বার্থে কারো কাছে মাথা নত করেনি আওয়ামী লীগ সরকার। আওয়ামী লীগের বিদেশে বন্ধু আছে, প্রভু নেই। বরং বিএনপির বিদেশে প্রভু রয়েছে, বন্ধু নেই।

রোববার (৩০ মে) বিকেলে সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে একথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বাংলানিউজ

সরকার খালেদা জিয়ার ইস্যুতে যতটা উদার ও মানবিক দিক দিয়ে বিবেচনা করছে, বিএনপি তার চেয়ে বেশি রাজনীতি করছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির অস্থিমজ্জায় রয়েছে প্রতিহিংসা ও অসহিষ্ণুতা, এটাই তাদের ইতিহাস। বিএনপিই দেশকে তাবেদার রাষ্ট্রে পরিণত করেছিল।  

তিনি বলেন, শেখ হাসিনাই দেশকে বিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। বিএনপি ক্ষমতায় থাকাকালে বিদেশি প্রভুদের ইশারায় দেশ চালাতো জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপিই দেশকে তাবেদার রাষ্ট্রে পরিণত করেছিল, আওয়ামী লীগ নয়। তারা কাদের নিয়ে গণতান্ত্রিক উদার রাষ্ট্র প্রতিষ্ঠা করবেন? সাম্প্রদায়িক অপশক্তি, আর ধর্মীয় বিভেদ রচনাকারীদের নিয়ে বিএনপি কোন উদার রাষ্ট্র গড়বেন?

গণতন্ত্র একদিনে প্রতিষ্ঠার বিষয় নয়, এটি দীর্ঘ পথচলা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের পথে যে অব্যাহত যাত্রা, তাতে পদে পদে বাধা দিয়ে বিএনপি এখন কোন গণতন্ত্র প্রতিষ্ঠার কথা বলছেন?  জণগণ বিএনপির কাছে দায়িত্বশীলতা প্রত্যাশা করে। কিন্তু তারা দায়িত্বশীলতার পরিচয় না দিয়ে, সহযোগিতা না করে বরং গণতন্ত্রের চলমান ধারাকে রুদ্ধ করতেই প্রকাশ্য-অপ্রকাশ্য নানান অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, বিএনপির আমলে নির্বাচনের কফিনে ছিল গণতন্ত্রের লাশ। এক কোটি পঁচিশ লাখ ভুয়া ভোটার সৃষ্টি করে নির্বাচন করতে গিয়ে দেশে ওয়ান ইলেভেন সৃষ্টি করেছিল বিএনপি। দিনের বেলায় গণতন্ত্রের কথা বলে আর রাতের বেলায় কারফিউ দেওয়াই ছিল বিএনপির গণতন্ত্রের নমুনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!