Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | আইআইইউসি’র রেল স্টেশন ভবনের নির্মাণ কাজের উদ্বোধন

আইআইইউসি’র রেল স্টেশন ভবনের নির্মাণ কাজের উদ্বোধন

image_printপ্রিন্ট করুন

দেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় হিসেবে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর জন্য সীতাকুন্ড কুমিরাস্থ রেল স্টেশনে নতুন ভবন নির্মাণ, স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্লাটফর্ম উচুঁকরণ, এক্সেস কন্ট্রোল, স্টেশন এপ্রোচ রোড এবং প্লাটফর্ম শেড নির্মাণ কাজের উদ্বোধন করা হয় আজ ২৯ সেপ্টেম্বর বুধবার সকাল ১১ টায়।

উদ্বোধন করেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী এমপি। বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি, খাদিজাতুল আনোয়ার সনি এমপি, আইআইইউসি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল। সভাপতিত্ব করেন বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম অঞ্চলের মহাব্যবস্থাপক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

রেল স্টেশন ভবনের উদ্বোধন শেষে বেলা ১২টায় আইআইইউসি অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আইআইউউসি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি। বিশেষ অথিতির বক্তব্য রাখেন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিওটি সদস্য খাদিজাতুল আনোয়ার সনি এমপি। প্রধান বক্তা ছিলেন আইআইইউসি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ। স্বাগত বক্তব্য রাখেন আইআইইউসি’র ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান ও বিওটি সদস্য ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী।

প্রধান অতথির বক্তব্যে এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেন, বঙ্গবন্ধুর কাছে নিজের জীবনের চেয়ে বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠা ছিল অনেক বড়। তিনি নিজের জীবন ও পরিবার পরিজনের সুখ সমৃদ্ধিকে তুচ্ছজ্ঞান করে আজীবন দেশ ও জাতির জন্য কাজ করে গেছেন। তিনি বলেন, বঙ্গবন্ধু তাঁর স্বপ্নের সোনার বাংলার সফল বাস্তবায়ন দেখে যেতে না পারলেও বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলার সফল বাস্তবায়ন সময়ের ব্যাপার মাত্র। তিনি বলেন, বাংলাদেশ মানে শেখ হাসিনা, শেখ হাসিনা মানে বাংলাদেশ। তিনি দেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় হিসেবে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এ শাটল ট্রেন চালুর চিন্তা ভাবনার কথা উল্লেখ করে বলেন, আইআইইউসির জন্য সীতাকুন্ড কুমিরাস্থ রেল স্টেশন ভবনের নির্মাণ কাজ শেষ হলে নিয়ম করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুবিধার্থে রেল থামবে এ স্টেশনে। বিশাল অবকাঠামোসহ নয়নাভিরাম প্রাকৃতিক পরিবেশে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়টি অন্য যেকোন বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বৈশিষ্ট্যমন্ডিত উল্লেখ করে এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেন, নতুন করে সাজানো গেলে আইআইইউসিকে বিশ্বের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয়ে পরিণত করা সময়ের ব্যাপার। তিনি বলেন, আইআইইউসি’র শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু এবং মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার লক্ষ্যে মুজিব কর্ণার স্থাপন এবং বঙ্গবন্ধু রিসার্চ সেন্টার ফর ইসলাম এন্ড ইন্টাররিলিজিয়াস ডায়ালগ মতো গবেষণা প্রতিষ্ঠান প্রতিষ্ঠার মতো মহৎ উদ্যোগ গ্রহণ করায় বর্তমান বোর্ড ট্রাস্টিজের চেয়ারম্যানসহ সকল ট্রাস্টি সদস্যদের প্রতি তিনি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, রেজিস্ট্রার মুহাম্মদ শফীউর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ডিন, সভাপতি ও কর্মকর্তাবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!