ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ৫ বছর বেতন নেই, নিউজরুমেই সাংবাদিকের আত্মহত্যা! 

৫ বছর বেতন নেই, নিউজরুমেই সাংবাদিকের আত্মহত্যা! 

আন্তর্জাতিক ডেক্স : টি কুমার নামের একজন জ্যেষ্ঠ ফটো সাংবাদিক নিউজরুমেই আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। সোমবার (১৪ ফেব্রুয়ারি) ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুতে নিউজরুমে অচেতন অবস্থায় টি কুমারকে উদ্ধার করে পুলিশ।পরে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

এনডিটিভিদি ইন্ডিপেন্ডেন্ট ও দি ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, ভারতীয় বার্তা সংস্থা ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়ায় (ইউএনআই) ১৯৮৬ সালে যোগ দেন ৫৬ বছর বয়সী টি কুমার। তিনি সেখানে ফটো জার্নালিস্ট হিসেবে কর্মরত ছিলেন। একই সঙ্গে তিনি বার্তা সংস্থাটির তামিলনাড়ু ব্যুরো প্রধান হিসেবে দায়িত্বপালন করছিলেন।

ইউএনআই’র কর্মীরা অভিযোগ করেন, টি কুমারের অন্তত ৫ বছরের বেতন পাওয়া ছিল। নিয়মিত বেতন না পাওয়ার কারণে তীব্র আর্থিক সংকটের ছিলেন তিনি। সেই হতাশায় তিনি আত্মহত্যা করেন।  

তারা আরও বলেন, পরের সপ্তাহে কুমারের মেয়ের বাগদান অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তাই তিনি ৫ লাখ টাকার জন্য আবেদন করেছিলেন। কিন্তু তাকে মাত্র ২৫ হাজার টাকা দেয় বার্তা সংস্থাটি।   টি কুমারের স্ত্রী, পুত্র ও মেয়ে রয়েছে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন।  

সাংবাদিকের মৃত্যুর ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন রাজ্যের বিরোধী দলীয় নেতা কে পালানিস্বামী। সাংবাদিকদের তহবিল থেকে টি কুমারের পরিবারকে ২৫ লাখ রুপি সহায়তা দেওয়ার জন্য রাজ্য সরকারের কাছে আহ্বান জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!