ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | ৪১তম বিসিএসের ফল প্রকাশ, ক্যাডার ২৫২০ জন

৪১তম বিসিএসের ফল প্রকাশ, ক্যাডার ২৫২০ জন

নিউজ ডেক্স : ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন। এতে ২৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার (০৩ আগস্ট) সন্ধ্যায় সরকারি কর্মকমিশনের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়। ফলাফল দেখতে ক্লিক করুন

প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, পরিবার পরিকল্পনায় ১৭৩ জন, কর ক্যাডারে ৬০ জন, আনসার ২৩ জন, নিরীক্ষা ও হিসাব ২৫ জন, সমবায়ে ৪ জন, শুল্ক ও আবগারীতে ২৩ জন, খাদ্যে ৬ জন, পররাষ্ট্রে ২৫ জনসহ বিভিন্ন ক্যাডারে তাদের নিয়োগের সুপারিশ করা হয়।

কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুল্লাহ আল মামুন জানান, ২ হাজার ৫৩৬টি শূন্য পদের বিপরীতে ২ হাজার ৫২০ জনকে ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়। কিন্তু লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও ক্যাডার পথে সুপারিশ করা হয়নি এমন প্রার্থীর সংখ্যা ৯ হাজার ৮২১ জন।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্মকমিশন। ২০২১ সালের আগস্ট মাসে অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় ৪ লাখের বেশি প্রার্থী অংশগ্রহণ করে।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন ৪ লাখের বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি।

প্রিলিমিনারি পরীক্ষায় ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তাঁরা লিখিত পরীক্ষায় অংশ নেন। গত বছরের ১০ নভেম্বর ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে ১৩ হাজার জন উত্তীর্ণ হন।

২০২১ সালের ২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ২৬ জুন শেষ হয় ৪১তম বিসিএসের মৌখিক পরীক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!