Home | দেশ-বিদেশের সংবাদ | ৩৯তম বিসিএসের বিশেষ পরীক্ষা বাতিল চেয়ে রিট

৩৯তম বিসিএসের বিশেষ পরীক্ষা বাতিল চেয়ে রিট

image-45046-1538643675

নিউজ ডেক্স : স্বাস্থ্য ক্যাডার নিয়োগে ৩৯তম বিশেষ বিসিএসের লিখিত পরীক্ষা বাতিল এবং মৌখিক পরীক্ষা স্থগিত চেয়ে রিট আবেদন করা হয়েছে। রবিবার এ রিটের শুনানির দিন ধার্য করেছেন আদালত।

২২ পরীক্ষার্থীর পক্ষে আইনজীবী ইউনুছ আলী আকন্দ বৃহস্পতিবার দুপুরে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদনটি করেন।  র‌বিবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামাল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বে‌ঞ্চে শুনা‌নি হওয়ার কথা রয়ে‌ছে ব‌লে জানিয়েছেন রিটকারী‌দের প‌ক্ষের আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

তিনি ব‌লেন, ‘এমসিকিউ পরীক্ষার প্রশ্নপত্রে সাতটি ভুল ছিল, উত্তরও ভুল। এ জন্য পরীক্ষাটি বাতিল চেয়ে রিট করা হয়েছে।’

রিটে স্বাস্থ্য সচিব, সরকারি কর্মকমিশন (পিএসসি), সরকারি কর্মকমিশন পিএসসির কন্ট্রোলারকে (ক্যাডার) বিবাদী করা হয়েছে বলে জানান এ আইনজীবী।

চলতি বছরের ৮ এপ্রিল স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন পদে ৪ হাজার ৫৪২ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ২৫০ জনকে নিয়োগের জন্য ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ৩ আগস্ট ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে মৌখিক পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বরভিত্তিক সময়সূচি পিএসসির ওয়েবসাইটে ইতোমধ্যে প্রকাশ করা হয়েছে। মৌখিক পরীক্ষা প্রতি কার্যদিবসে সকাল ১০টায় শেরেবাংলা নগরে আগারগাঁওয়ে পিএসসির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে। যা আগামী ১০ অক্টোবর শুরু হয়ে চলবে ২৬ অক্টোবর পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!