Home | দেশ-বিদেশের সংবাদ | ২৪ ঘণ্টায় আরও ২২৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

২৪ ঘণ্টায় আরও ২২৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

নিউজ ডেক্স : রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ২২৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২১১ জন রাজধানীর ভেতরে ও ১৫ জন রোগী ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হন।

এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯১৫ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ৮৫২ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৬৩ জন রোগী ভর্তি রয়েছেন।

মঙ্গলবার (১০ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এসব তথ্য জানা গেছে। জাগো নিউজ

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২২৬ জনের মধ্যে রাজধানী ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৭৫ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৩৬ জনসহ মোট ২১১ জন রোগী ভর্তি হন। অপরদিকে ঢাকার বাইরের ১৫ জনের মধ্যে ঢাকা বিভাগে (ঢাকা জেলা ব্যতীত) আটজন, চট্টগ্রাম বিভাগে চারজন ও খুলনা বিভাগে তিনজন ভর্তি হন।

এছাড়াও চলতি মৌসুমে ডেঙ্গু সন্দেহে মৃত ১৮ জনের তথ্য পর্যালোচনার জন্য আইইডিসিআরে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত কোনো মৃত্যু নিশ্চিত করেনি পর্যালোচনা কমিটির সদস্যরা।

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (১০ আগস্ট) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট চার হাজার ৯৭৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার হাজার ৪৬ জন রোগী।

চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন এবং ১০ আগস্ট পর্যন্ত দুই হাজার ৩২১ জন রোগী ভর্তি হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!