ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ১০ দিনের জন্য হাসি নিষিদ্ধ উত্তর কোরিয়ায়!

১০ দিনের জন্য হাসি নিষিদ্ধ উত্তর কোরিয়ায়!

আন্তর্জাতিক ডেক্স : জিন্স প্যান্ট পরা, স্টাইল করে চুল কাটা কিংবা কান ফোটানো, এসব আগে থেকেই নিষিদ্ধ করেছেন উত্তর কোরিয়ার প্রধান নেতা কিম জং উন। এবার ১০ দিনের জন্য দেশজুড়ে হাসি নিষিদ্ধ করলেন তিনি।

জিনিউজের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (১৭ ডিসেম্বর) উত্তর কোরিয়ার প্রাক্তন সর্বোচ্চ নেতা কিম জং ইলের দশম মৃত্যুবার্ষিকী। উত্তর কোরিয়াবাসীর কাছে দিনটি খুবই দুঃখের। দিনটিকে বিশেষভাবে সম্মান জানাতে অভিনব পথ বেছে নিয়েছে পিংয়ইয়ং।

কিম জং ইলের দশম মৃত্যুবার্ষিকীতে ১০ দিনের জন্য দেশজুড়ে হাসি নিষিদ্ধ করছে কিম জং উন প্রশাসন। এছাড়া বাজার করা, মদ খাওয়াও নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে সব ধরনের বিনোদনমূলক কার্যকলাপ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।  

আগামী ১০ দিন কিম জং ইলের মৃত্যু শোক পালন করবে গোটা দেশ। তাই ওই সময়ে কোনো শেষকৃত্য করা যাবে না। জন্মদিনও পালন করা যাবে না।  

প্রশাসনের পক্ষ থেকে এসব নির্দেশ সংবলিত আদেশে বলা হয়েছে, ১০ দিন এসব নিয়ম ভাঙলে দেশটির বাসিন্দাদের কঠোর শাস্তির মুখে পড়তে হবে। শোকের ১০ দিনে উত্তর কোরিয়ার প্রাক্তন সর্বোচ্চ নেতার নানা কর্মকাণ্ড প্রদর্শনীর মাধ্যমে দেশবাসীর সামনে তুলে ধরা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!