Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | স্বপ্ন দেখতে জানলে সাফল্য আসবেই : ড. নদভী এমপি

স্বপ্ন দেখতে জানলে সাফল্য আসবেই : ড. নদভী এমপি

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)’র বোর্ড অব ট্রাস্টিজ’র (বিওটি) চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি বলেছেন, স্বপ্ন দেখতে জানতে হবে, স্বপ্ন দেখাতে জানতে হবে। স্বপ্ন দেখতে জানলে সাফল্য আসবেই। স্বপ্ন দেখতে না জানলে দেশ উন্নত হবেনা। এ প্রসঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উজ্জ¦লতম দৃষ্টান্ত উল্লেখ করে তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী স্বপ্ন দেখতে জানেন বলেই দেশের এভাবে অগ্রগতি সাধিত হয়েছে।

৪ ডিসেম্বর ২০২১ইং শনিবার আইআইইউসি’র কুমিরাস্থ নিজস্ব ক্যাম্পাসের মিলনায়তনে আইআইইউসি‘র সর্বস্তরের এক শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি এ অভিমত ব্যক্ত করেন। আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বক্তব্য রাখেন আইআইইউসি‘র ভাইস-চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাছরুরুল মাওলা, আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টীজের সদস্য প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, মিসেস রিজিয়া সুলতানা চৌধুরী, ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শাহাদাত হোসেন। স্বাগতঃ বক্তব্য রাখেন আইআইইউসি’র ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির। এই বর্ণাঢ্য অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইআইইউসি’র রেজিস্ট্রার মুহাম্মদ শফীউর রহমান। বিভিন্ন অনুষদেও ডীন এবং বিভাগীয় চেয়ারম্যানগণও এই শিক্ষক সমাবেশে বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি আইআইইউসি-কে এশটি সেরা বিশ্ববিদ্যালয় উল্লেখ করে এর দ্রুত অগ্রগতি ও ভবিষ্যতের একাডেমিক ও অবকাঠামোগত ব্যাপক উন্নয়নমূলক পরিকল্পনার কথা তুলে ধরেন। তিনি বলেন, ইসলাম ও এই বিশ্ববিদ্যালয়কে ঘিরে বিভ্রান্তির কোন অবকাশ নেই। ইসলামকে বোঝার ও উপলব্ধি করার দৃষ্টিভঙ্গিতে দেখতে হবে।

সভাপতির বক্তব্যে আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেন, আমাদের চাহিদা অনেক, কিন্তু সম্পদ সীমিত। সম্পদের শ্রেষ্ঠ ব্যবহারের জন্য জ্ঞানের চর্চার প্রয়োজন রয়েছে। বিশ্বব্যাপী মুসলমানদের দুরাবস্থার কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের আত্মতৃপ্তি ও স্বস্তির কোন কারণ নেই। আমরা জ্ঞানে বিজ্ঞানে পিছিয়ে পড়েছি। তিনি আরও বলেন, হিংসা বিদ্বেষ দূর করে সবাইকে ঔদার্যের ভালবাসার দৃষ্টি দিয়ে দেখার সংস্কৃতি প্রতিষ্ঠা করতে হবে। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!