ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সৌদিতে করোনায় আক্রান্ত প্রথম বাংলাদেশি

সৌদিতে করোনায় আক্রান্ত প্রথম বাংলাদেশি

আন্তর্জাতিক ডেক্স : প্রথমবারের মতো সৌদি আরবে এক প্রবাসী বাংলাদেশি প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

তবে তার নাম ঠিকানা এখনও গোপন রাখা হয়েছে। এ ভাইরাসে নতুন করে দেশটিতে একজন বাংলাদেশিসহ মোট ২৪ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৬ জনে। শুক্রবার (১৩ মার্চ) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ সব তথ্য নিশ্চিত করেছে।

দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত বেশিরভাগ রোগীই ইরান, তুর্কি, এবং বিভিন্ন দেশ থেকে সম্প্রতি প্রবেশ করা সৌদি নাগরিক। বাকিরা এদের সংস্পর্শে এসে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরব নিউজের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। আক্রান্তরা সকলেই বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন।

এছাড়াও করোনাভাইরাসের ঝুঁকিতে থাকা সকলকেই তীব্র নজরদারির মধ্যে রাখা হয়েছে বলে জানায় সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাস। এখন পর্যন্ত বিশ্বের ১৩০টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস। এতে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৭৪ জনের। আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪২ হাজার ৭৮৩ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৭০ হাজার ৯২০ জন। বাংলাদেশে এখন পর্যন্ত এ ভাইরাসে তিন জন আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে আইইডিসিআর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!