ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ইতালি ফেরত শতাধিক যাত্রী আশকোনা হজ ক্যাম্পে

ইতালি ফেরত শতাধিক যাত্রী আশকোনা হজ ক্যাম্পে

নিউজ ডেক্স : ইতালিতে নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে সেখান থেকে ফেরা শতাধিক ব্যক্তিকে ঢাকায় আসার পর শাহজালাল বিমানবন্দর থেকে সরাসরি নেয়া হয়েছে আশকোনার হজ ক্যাম্পে।

এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আজ শনিবার (১৪ মার্চ) সকালে তারা ঢাকায় ফিরেন। সম্ভাব্য ভাইরাস সংক্রমণ ঠেকাতে এই ব্যক্তিদের সেখানে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এর আগে চীনের উহান থেকে আসা বাংলাদেশীদের হজ ক্যাম্পে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। কারও মধ্যে ভাইরাস সংক্রমণের লক্ষণ না পেয়ে ১৪ দিন পর তাদের বাড়িতে ফেরার অনুমতি দেয়া হয়। বিডিনিউজ

আড়াই মাস আগে চীনের হুবেই প্রদেশের উহান শহরেই প্রথম নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছিল। চীনে তিন হাজারের বেশি মানুষের মৃত্যু ঘটানোর পর এখন ইউরোপের দেশ ইতালিতে এই ভাইরাস সবচেয়ে ভয়াবহ রূপ নিয়ে দেখা দিয়েছে। সেখানে কোভিড-১৯ রোগে এক হাজারের বেশি মানুষের মৃত্যু ঘটেছে। আক্রান্তের সংখ্যাও ১৭ হাজারের বেশি।

বাংলাদেশে যে তিনজনের দেহে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, তাদের দুজনই এসেছেন ইতালি থেকে। ইতালি থেকে আসা আরও অনেককে ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখার মধ্যে একসঙ্গে শতাধিক ব্যক্তিকে নিয়ে শনিবার এলো এমিরেটসের ফ্লাইটটি।

রোম থেকে দুবাই হয়ে সকাল ৮টায় এই ব্যক্তিরা ঢাকায় আসেন বলে জানিয়েছেন শাহজালাল বিমানবন্দর স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ডা. শাহারিয়ার সাজ্জাদ। তিনি বলেন, ‘ইতালি ফেরতদের আশকোনা হজক্যাম্পে রাখার প্রস্তুতি চলছে।’

বিমানবন্দরে নামার পর পুলিশ পাহারায় বিআরটিসির কয়েকটি বাসে এই ব্যক্তিদের আশকোনা হজ ক্যাম্পে নেয়া হয়। বিমানটিতে কতজন এসেছেন তা জানতে চাইলে সংখ্যাটি নিশ্চিত করে বলতে পারেননি ডা. শাহরিয়ার।

তিনি বলেন, ‘সঠিক সংখ্যাটা এখনও বলতে পারছি না। সাড়ে ৫টায় দুবাই থেকে যখন ফ্লাইট ডিপার্চার করে তখন আমাদের জানানো হয়েছিল ১২৫ জন পূর্ণ বয়স্ক এবং দেড় বছরের একটি শিশু। পরে আমরা হিসেব মেলাতে গিয়ে দেখি মেলে না। সংখ্যাটি বেশি হতে পারে। এখন আমরা নিয়ে এসেছি, দেখতে হবে কতজন এসেছেন।‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!